বিশ্বকাপ নিয়ে ভাবতে শুরু করেছে ব্রাজিল

দারুণ ছন্দে থাকা ব্রাজিলের হাতে ধরা দিচ্ছে নতুন নতুন অর্জন। বিশ্বকাপ বাছাইপর্বে টানা আট ম্যাচে জেতা দেশটি লাতিন আমেরিকার প্রথম দেশ হিসেবে প্রতিযোগিতাটির এক আসরে ছয় ম্যাচে অক্ষত রেখেছে জাল। বিশ্বকাপে যাওয়ার লড়াইয়ে দেশের মাটিতে সব মিলিয়ে টানা ৯ ম্যাচ ধরে কোনো গোল হজম করেনি তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2021, 12:21 PM
Updated : 10 Sept 2021, 12:21 PM

জমাট রক্ষণ আর কার্যকর আক্রমণভাগ আশা দেখাচ্ছে কাসেমিরোকে। ব্রাজিল অধিনায়ক জানালেন, এরই মধ্যে তারা ভাবতে শুরু করেছে বিশ্বকাপ নিয়ে।

আরেনা পের্নামবুকোয় বাংলাদেশ সময় শুক্রবার সকালে পেরুকে ২-০ গোলে হারিয়ে লাতিন আমেরিকা থেকে সবার আগে কাতার যাওয়ার পথে আরেক ধাপ এগিয়ে গেছে ব্রাজিল।

আন্তর্জাতিক উইন্ডোতে এবার চিলি ও পেরুর বিপক্ষে জিতেছে বাছাইয়ে একমাত্র দল হিসেবে শতভাগ জয়ের ধারা ধরে রাখা ব্রাজিল। আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচটি শুরুর কিছুক্ষণ পর ভেস্তে যায় স্বাস্থ্য কর্মকর্তাদের হস্তক্ষেপে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে এই ম্যাচগুলোতে প্রথম পছন্দের বেশ কয়েকজন খেলোয়াড়কে পায়নি ব্রাজিল। ক্লাবগুলো ছাড়েনি এদেরসন, আলিসন, রিশার্লিসনসহ অনেককেই। তবে তাতেও থেমে থাকেনি জয়ের ধারা। পূর্ণশক্তির দল না থাকার পরও নিজেদের খেলায় সন্তুষ্ট অধিনায়ক কাসেমিরো। রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার মনে করছেন, সঠিক পথেই আছে তারা।

“এই তিনটি খেলায় আমাদের অনেক খেলোয়াড় ছিল না, ফলে অন্যদের সামনে সুযোগ এসেছিল এবং তারা সেটা কাজে লাগিয়েছে। আমি মনে করি, আমরা সঠিক পথে আছি।”

“আমরা পর পর আটটি ম্যাচ জিতেছি, এটি একটি রেকর্ড এবং যদিও আমরা গাণিতিকভাবে এখনও সেখানে (বিশ্বকাপের মূল পর্বে) নেই, তবে আমরা বিশ্বকাপ নিয়ে ভাবছি।”

এই জয়ে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে ব্রাজিল। লিওনেল মেসির হ্যাটট্রিকে বলিভিয়াকে ৩-০ গোলে হারানো আর্জেন্টিনা ১৮ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে।