প্রাপ্য সম্মান দাবি নেইমারের

মাঠে মেজাজ হারিয়ে দর্শকদের তোপের মুখে পড়া নেইমারের জন্য নতুন কিছু নয়। বিশ্বকাপ বাছাইয়ে ঘরের মাঠে পেরুর বিপক্ষে জয়ের ম্যাচেও একই অভিজ্ঞতার পর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড বললেন, তাকে প্রাপ্য সম্মান দেওয়া হচ্ছে না।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2021, 11:36 AM
Updated : 10 Sept 2021, 11:36 AM

বাংলাদেশ সময় শুক্রবার সকালে নেইমারের বাড়ানো বলেই দলকে এগিয়ে নেন এভেরতন রিবেইরো। ২-০ ব্যবধানের জয়ে পরে নিজে স্কোরবোর্ডে নাম লেখান পিএসজি তারকা।

ম্যাচে একটা সময় বিবাদে জড়িয়ে দর্শক ও ধারাভাষ্যকারদের সমালোচনার মুখে পড়েন নেইমার। ম্যাচ শেষে এ নিয়ে হতাশা প্রকাশ করেন ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ড।

“আমি জানি না, প্রাপ্য সম্মান পেতে এই জার্সি পরে আমার আর কী করতে হবে।”

গত সপ্তাহে চিলির বিপক্ষে ১-০ গোলে জয় পাওয়া ম্যাচেও দর্শকদের দুয়োর মুখে পড়েছিলেন সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড। কিছু দর্শক সুর তুলেছিলেন, তার শরীরে নাকি মেদ জমেছে। তাদের ভুল ভাঙাতেই কিনা ম্যাচ শেষে মাঠের পাশে দেওয়া সাক্ষাৎকারে গেঞ্জি তুলে পেট দেখান নেইমার।

“এটা স্বাভাবিক নয়। অনেক আগে থেকেই আপনাদের (সাংবাদিকদের) দ্বারা, ধারাভাষ্যকারদের দ্বারা এবং অন্যদের দ্বারা এটা হয়ে আসছে। মাঝেমধ্যে আমি এমনকি সাক্ষাৎকার পর্যন্ত দিতে চাই না, কিন্তু গুরুত্বপূর্ণ মুহূর্তে যেটা দরকার আমি সেটা করি।”

এক দশকেরও বেশি সময় ধরে দর্শক ও গণমাধ্যমের সঙ্গে নেইমারের সম্পর্কটা অম্ল-মধুর। অসাধারণ ফুটবল প্রতিভার জন্য অনেকে ভালোবাসেন তাকে। আবার লাগামহীন জীবনযাত্রার জন্য অনেক সময় হন সমালোচিত।

জাতীয় দলের হয়ে এদিন নিজের ৬৯তম গোলটি করেন নেইমার, বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের রেকর্ড দ্বাদশ গোল।

লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে আট ম্যাচের সবকটি জিতে পয়েন্ট তালিকার শীর্ষে আছে ব্রাজিল। মূল পর্ব তারা অনেকটাই নিশ্চিত করে ফেলেছে।