ঘুরে দাঁড়িয়ে চতুর্থ রাউন্ডে জোকোভিচ

ক্যালেন্ডার গ্র্যান্ড স্ল্যামের পথে একটু একুট করে এগিয়ে চলেছেন নোভাক জোকোভিচ। জাপানের কেই নিশিকোরির বিপক্ষে ঘুরে দাঁড়িয়ে পাওয়া জয়ে ইউএস ওপেনের চতুর্থ রাউন্ডে উঠেছেন র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা এই খেলোয়াড়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2021, 11:22 AM
Updated : 5 Sept 2021, 11:22 AM

নিউ ইয়র্কের ফ্লাশিং মিডোসে রোববার প্রথম সেট হেরে যান জোকোভিচ। এরপর ঘুরে দাঁড়িয়ে ম্যাচ জিতে নেন ৬-৭ (৪-৭), ৬-৩, ৬-৩, ৬-২ গেমে।

ছেলেদের এককে রেকর্ড ২১তম গ্র্যান্ড স্ল্যামের লক্ষ্যে থাকা ৩৪ বছর বয়সী এই সার্বিয়ানের নিশিকোরির বিপক্ষে এটি টানা ১৭তম জয়।

চতুর্থ রাউন্ডে জোকোভিচের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্রের জেনসন ব্রুকসবি।

ইতিহাসের ষষ্ঠ খেলোয়াড় হিসেবে অস্ট্রেলিয়ান ওপেন, ফ্রেঞ্চ ওপেন ও উইম্বলডনের পর বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামটিও জয়ের কীর্তি গড়ার পথে আছেন জোকোভিচ।

মেয়েদের এককে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা অ্যাশলি বার্টির যাত্রা থেমে গেছে তৃতীয় রাউন্ডেই। ঘুরে দাঁড়িয়ে তাকে হারিয়ে চতুর্থ রাউন্ডে উঠেছেন যুক্তরাষ্ট্রের শেলবি রজার্স।

ফাইনাল সেটে ৫-২ ব্যবধানে এগিয়ে দুইবার ম্যাচ পয়েন্টের জন্য সার্ভ করেছিলেন উইম্বলডন চ্যাম্পিয়ন বার্টি। কিন্তু র‌্যাঙ্কিংয়ে ৪৩ নম্বরে থাকা রজার্স স্বাগতিক দর্শকদের সামনে ঘুরে দাঁড়ান দারুণভাবে। টাইব্রেকারে জিতে বাজিমাৎ করেন ৬-২, ১-৬, ৭-৬ (৭-৫) গেমে।

ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে যুক্তরাষ্ট্রের শেলবি রজার্সের বিপক্ষে হেরে গেছেন মেয়েদের এককের শীর্ষ খেলোয়াড় অ্যাশলি বার্টি।

চতুর্থ রাউন্ডে রজার্স লড়বেন ব্রিটিশ টিনএজ খেলোয়াড় এমা রাডুকানুর বিপক্ষে।

মেয়েদের এককে চতুর্থ রাউন্ডে আরও উঠেছেন ২০১৯ আসরের চ্যাম্পিয়ন কানাডার বিয়াঙ্কা আন্দ্রেয়েস্কো, সাবেক নাম্বার ওয়ান কারোলিনা প্লিসকোভা ও আঞ্জেলিক কেরবার।

তিনবারের গ্র্যান্ড স্ল্যামজয়ী জার্মানির কেরবারের কাছে হেরে বিদায় নেন ২০১৭ আসরের চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্রের স্লোয়ানে স্টিফেন্স।

তার সঙ্গে এই পর্ব থেকে বিদায় নিয়েছেন পেত্রা কেভিতোভাও। গ্রিসের মারিয়া সাকারির বিপক্ষে দুইবারের উইম্বলডনজয়ী হেরে গেছেন ৬-৪, ৬-৩ গেমে।