‘মেসিকে নিয়ে পিএসজি চ্যাম্পিয়ন্স লিগ না জিতলে কখনোই পারবে না’

ফ্রান্সে পিএসজির সাফল্য ভুরিভুরি। কিন্তু ইউরোপের শ্রেষ্ঠত্ব এখনও অধরা সোনার হরিণ। হুয়ান রিকুয়েলমের বিশ্বাস, এবার লিওনেল মেসি আছে বলে পিএসজির চ্যাম্পিয়ন্স লিগের হাহাকার শেষ হওয়ার সম্ভবনা বেশি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Sept 2021, 06:16 PM
Updated : 3 Sept 2021, 06:16 PM

কিলিয়ান এমবাপে, নেইমার আগে থেকে ছিলেন। কদিন আগে দুই বছরের চুক্তিতে আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসিকে দলে ভেড়ায় পিএসজি। সময়ের সেরা তারকাদের অনেকেই আক্রমণভাগে থাকায় মাওরিসিও পচেত্তিনোর দলটি সমীহ পাওয়ার মতোই।

ইএসপিএনকে দেওয়া সাক্ষাৎকারে একই মত জানালেন রিকুয়েলমেও। তবে বোকা জুনিয়র্স, বার্সেলোনা, ভিয়ারিয়ালে আলো ছড়ানো আর্জেন্টিনার এই সাবেক তারকা লিগ ওয়ানের দলটিকে মনে করিয়ে দিচ্ছেন মুদ্রার উল্টোপিঠও।

“মেসিকে পেয়েও পিএসজি যদি চ্যাম্পিয়ন্স লিগ জিততে না পারে, তাহলে তারা কখনোই পারবে না।”

২০১৯-২০ মৌসুমেই ইউরোপ সেরার এই ট্রফি জয়ের খুব কাছাকাছি এসেছিল পিএসজি। কিন্তু লিসবনের ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে হেরে হয়েছিল রানার্সআপ। আর গতবার সেমি-ফাইনালে ম্যানচেস্টার সিটির বিপক্ষে হেরে যায় তারা।

বার্সেলোনার হয়ে ২১ বছরের দুর্দান্ত ক্যারিয়ারে চারবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বাদ পেয়েছেন মেসি। সবশেষ শিরোপাটি তিনি জিতেছিলেন ২০১৪-১৫ মৌসুমে।

নতুন চ্যালেঞ্জ নিয়ে ফ্রান্সে আসা এই ফরোয়ার্ডকে ‘বর্তমান সময়ের সেরা’র মুকুট পরিয়ে দিয়েছেন রিকুয়েলমে। বাধ্য হয়ে বার্সেলোনা ছাড়তে হলেও মেসি আবারও পুরনো ঠিকানায় ফিরবে বলে মনে করেন বর্তমানে বোকা জুনিয়র্সের সহ-সভাপতির দায়িত্বে থাকা রিকুয়েলমে।

“মেসি সবার সেরা। কেননা, সে বল নিয়ে খেলে।”

“আমি মনে করি, পিএসজির হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জিতবে মেসি এবং বার্সেলোনায় ফিরে অবসর নেবে।”

পিএসজির সঙ্গে মেসির দুই বছরের চুক্তি শেষ হবে ২০২৩ সালে। বর্তমানে ৩৪ বছর বয়সী এই তারকার তখন বয়স হবে ৩৬ এবং আবারও ফ্রি এজেন্ট হয়ে যাবেন তিনি।