'রিয়াল অনেক খরচ করেছে, প্রতিদান দিতে চাই'

অনেক প্রত্যাশা নিয়ে দুই বছর আগে চড়া মূল্যে চেলসি থেকে এদেন আজারকে দলে টেনেছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু বারবার চোটের কাছে পরাস্ত হওয়ায় সেই প্রত্যাশা পূরণ করতে পারেননি তিনি। শতভাগ ফিট নন এখনও। তবে আশাহত না হয়ে সামনের দিনগুলোতে ক্লাবের আস্থার উপযুক্ত প্রতিদান দিতে চান এই বেলজিয়ান ফুটবলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2021, 10:53 AM
Updated : 2 Sept 2021, 10:53 AM

গত মাসে শুরু হওয়া নতুন মৌসুমে রিয়ালের তিন ম্যাচের প্রথম দুটিতে শুরুর একাদশে ছিলেন আজার। কিন্তু ম্যাচ শেষ করার আগেই তাকে তুলে নেন কোচ। অন্য ম্যাচে নামেন বদলি হিসেবে। বর্তমানে তিনি আছেন জাতীয় দলের সঙ্গে, বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলতে।

সম্প্রতি টিভি নেটওয়ার্ক এইচএলএনকে দেওয়া তার সাক্ষাৎকারে উঠে আসে চোট প্রসঙ্গ। শোনান, খারাপ সময় কাটিয়ে ঘুরে দাঁড়ানোর আশাবাদ।

“রিয়াল মাদ্রিদ আমার পেছনে অনেক খরচ করেছে, আমি এর প্রতিদান দিতে চাই।” 

“আমার চুক্তি পাঁচ বছরের, প্রথম দুই বছর ভালো কাটেনি। তবে নিজেকে প্রমাণের জন্য আরও তিন বছর বাকি আছে। আশা করি, পারব। আশা করি, কোনো এক সকালে ঘুম থেকে উঠে অনুশীলনের জন্য নিজেকে সেরা অবস্থায় পাব। আমি সেই সময়ের অপেক্ষায় আছি, যখন আমি নিজেকে প্রমাণ করতে পারব।”

রিয়ালে আসার পর থেকে বার বার চোটে পড়ার কথা উঠতেই নিজের পক্ষে যুক্তি দাঁড় করান ৩০ বছর বয়সী এই ফরোয়ার্ড।

“মানুষ মনে করে আমি সবসময় চোটাক্রান্তই থাকি, এটাই বাস্তবতা। কিন্তু আমার ক্যারিয়ারের দিকে তাকালে দেখবেন, গত ১০ বছরে আমি যত ম্যাচ খেলেছি এত ম্যাচ খেলা ফুটবলার আর নেই।”

“আমার যা করার সেটাই করি। প্রতিদিন আমি ফিজিওর সঙ্গে কাজ করি এবং মৌসুমের শুরু থেকে আমরা দারুণ কাজ করছি। বর্তমানে এটা ভালোই চলছে, তবে এখনও আমি শতভাগ ফিট নই।”

২০১৯ সালে চেলসি থেকে ১০ কোটি ইউরো ট্রান্সফার ফিতে রিয়ালে যোগ দেওয়ার পর থেকেই চোটের সঙ্গে লড়ছেন আজার। যখনই ফিট হয়েছেন, তখনই অবশ্য একাদশে দেখা গেছে তাকে। কিন্তু আস্থার প্রতিদান দিতে পারেননি অভিজ্ঞ ফরোয়ার্ড।

সব প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের হয়ে ৪৬ ম্যাচ খেলেছেন আজার, করেছেন ৫ গোল। অ্যাসিস্ট ৯টি।