বিশ্বকাপ বাছাইয়ে খেলতে 'প্রস্তুত' মেসি

চলতি মৌসুমে নতুন ক্লাবের হয়ে একটি ম্যাচে খেলেছেন আধা ঘণ্টারও কম সময়। তাই ম্যাচ ফিটনেসের ঘাটতি থাকাটাই স্বাভাবিক। তবে বিশ্বকাপ বাছাইয়ে খেলার জন্য লিওনেল মেসি যথেষ্ট ফিট বলে মনে করছেন লিওনেল স্কালোনি। আর্জেন্টিনা কোচের আশা, আসছে তিন ম্যাচেই খেলবেন দলের সেরা তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2021, 06:59 PM
Updated : 1 Sept 2021, 07:16 PM

গত ১০ জুলাই কোপা আমেরিকার ফাইনালের পর কোনো পুরো ম্যাচে খেলেননি মেসি। মাঝে অনেকটা সময় তার কেটে গেছে বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্ক ছিন্ন করে পিএসজিতে যোগ দেওয়ার পথে।

এই মাসের শুরুতে বার্সেলোনার সঙ্গে চুক্তির প্রক্রিয়া ভেস্তে যাওয়ার পাঁচ দিনের মাথায় পিএসজির সঙ্গে দুই বছরের চুক্তি করেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার। গত রোববার রাঁসের বিপক্ষে ২-০ গোলে জয়ের ম্যাচে নতুন ঠিকানায় অভিষেক হয় তার। ৩৪ বছর বয়সী ফরোয়ার্ড দ্বিতীয়ার্ধে বদলি নেমে খেলেন ২৪ মিনিট। কোপার ফাইনালের পর এটিই তার প্রথম ম্যাচ।

পিএসজি থেকে মঙ্গলবার আর্জেন্টিনা দলের সঙ্গে যোগ দেন মেসি। বুধবার দলের সঙ্গে করেন অনুশীলন। বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ সময় আগামী শুক্রবার ভোরে ভেনেজুয়েলার মাঠে খেলবে গত কোপা আমেরিকার শিরোপা জয়ীরা। বুধবার সংবাদ সম্মেলনে স্কালোনি বলেন, বাছাইয়ে খেলার জন্য প্রস্তুত মেসি।

“তার সঙ্গে কথা বলার পর এ বিষয়ে আমার কোনো সন্দেহ নেই। যদিও সে ম্যাচ খেলার যথেষ্ট সময় পায়নি (যতটা বার্সেলোনায় পেত)। সে খেলবে এবং আশা করি, তিন ম্যাচেই।”

ভেনেজুয়েলা ম্যাচের পর ৫ সেপ্টেম্বর সাও পাওলোতে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা। এরপর ৯ সেপ্টেম্বর নিজেদের মাঠে তাদের প্রতিপক্ষ বলিভিয়া।

৬ ম্যাচে তিনটি করে জয় ও ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্বে দ্বিতীয় স্থানে আছে দুবারের বিশ্বকাপ জয়ীরা। ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল।