ব্রাজিলের এমেরসনকে আবারও বিক্রি করল বার্সেলোনা

বার্সেলোনায় এ যাত্রায়ও টিকতে পারলেন না এমেরসন। ব্রাজিলিয়ান এই ডিফেন্ডারকে এবার টটেনহ্যাম হটস্পারের কাছে বিক্রি করে দিল কাতালান ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2021, 06:53 PM
Updated : 31 August 2021, 06:53 PM

ইংলিশ ক্লাবটির সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছেন এমেরসন। ২২ বছর বয়সী এই ফুটবলারের ট্রান্সফার ফি আড়াই কোটি ইউরো বলে মঙ্গলবার বার্সেলোনার বিবৃতিতে জানানো হয়।

প্রথম দফায় ব্রাজিলের ক্লাব আতলেতিকো মিনেইরো থেকে ২০১৯ সালের জানুয়ারিতে এমেরসনকে দলে টেনেছিল বার্সেলোনা। সেই সময়ই তাকে রিয়াল বেতিসে বেচে দেয় তারা। তখন এটাকে ‘ত্রিমুখী চুক্তি’ হিসেবে বর্ণনা করেছিল কাতালান দলটি।

দুই মৌসুম বেতিসে কাটানোর পর গত জুনে তাকে ফিরিয়ে আনে বার্সেলোনা। চলতি মৌসুমে রোনাল্ড কুমানের দলের হয়ে লা লিগায় প্রথম তিন ম্যাচেও খেলেন তিনি।

বেতিসে বেশ ভালো খেলেন এমেরসন। গত মৌসুমে ক্লাবটির হয়ে অন্য যে কোনো খেলোয়াড়ের চেয়ে খেলেন বেশি সময়। মাঝে কদিন বার্সেলোনায় খেলার পর এখন আবার অন্য জার্সিতে দেখা যাবে এই ফুল-ব্যাককে।

২০১৯ সালে জাতীয় দলে অভিষেক হওয়া এমেরসন এখন পর্যন্ত ব্রাজিলের হয়ে খেলেছেন চার ম্যাচ।

তাকে পুনরায় দলে টেনে ও দুই মাসের মধ্যে ছেড়ে দিয়ে অবশ্য ভালো অঙ্কের আর্থিক লাভ হয়েছে বার্সেলোনার। গণমাধ্যমের খবর মতে, বেতিস থেকে তাকে ফেরাতে ৯০ লাখ ইউরো খরচ হয়েছিল কাম্প নউয়ের দলটির।