কাভানির পর সুয়ারেসকেও হারাল উরুগুয়ে

বিশ্বকাপ বাছাইয়ের আসন্ন তিন ম্যাচের আগে আরেকটি বড় ধাক্কা খেল উরুগুয়ে। এদিনসন কাভানির পর দলটি পাচ্ছে না আরেক তারকা লুইস সুয়ারেসকেও। হাঁটুর চোটে পড়েছেন আতলেতিকো মাদ্রিদের এই স্ট্রাইকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2021, 03:14 PM
Updated : 30 August 2021, 03:14 PM

লা লিগায় রোববার ভিয়ারিয়ালের বিপক্ষে ২-২ ড্র ম্যাচে দলের প্রথম গোলটি করেন সুয়ারেস। ৭০তম মিনিটে তাকে তুলে নেন আতলেতিকো কোচ।

পরদিন গতবারের লিগ চ্যাম্পিয়নরা এক বিবৃতিতে জানায়, এমআরআই স্ক্যানে ৩৪ বছর বয়সী এই ফুটবলারের বাঁ হাঁটুতে চোট ধরা পড়েছে। বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলোর জন্য তিনি জাতীয় দলের সঙ্গে যোগ দিতে পারবেন না বলে উরুগুয়ে ফুটবল ফেডারেশনকে জানিয়ে দিয়েছে ক্লাবের চিকিৎসক দল।

এর আগে যুক্তরাজ্য সরকারের কোয়ারেন্টিন বিধি এবং ইংলিশ প্রিমিয়ার লিগের দলগুলো খেলোয়াড় না ছাড়তে চাওয়ায় ম্যানচেস্টার ইউনাইটেডের স্ট্রাইকার কাভানিকে একরকম বাধ্য হয়ে দল থেকে বাদ দিতে হয় উরুগুয়ের।

দক্ষিণ আমেরিকার অঞ্চলের বাছাই পর্বে আগামী শুক্রবার পেরুর বিপক্ষে খেলবে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এরপর মঙ্গলবার বলিভিয়ার মুখোমুখি হবে তারা। ১০ সেপ্টেম্বর তাদের প্রতিপক্ষ একুয়েডর।

এখন পর্যন্ত বাছাই পর্বে ৬ ম্যাচ খেলেছে উরুগুয়ে। দুটি করে জয়, হার ও ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলে চারে আছে তারা। ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল, ১২ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্জেন্টিনা।