দলবদলের শেষ সময়ে এমবাপেকে নিয়ে রোমাঞ্চ

গ্রীষ্মকালীন দলবদলের শেষের সময় ঘনিয়ে আসছে। মঙ্গলবার রাতে ফুরিয়ে যাবে তা। কিলিয়ান এমবাপেকে নিয়ে জল্পনাও বাড়ছে। প্রশ্ন উঠতে শুরু করেছে, তারকা এই ফরোয়ার্ডকে পাওয়ার জন্য রিয়াল মাদ্রিদের অপেক্ষা কি ফুরাবে না এবারও? প্যারিসের ক্লাবটিতেই থেকে যাবেন এমবাপে?

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2021, 02:00 PM
Updated : 30 August 2021, 05:47 PM

ফরাসি এই ফুটবলারের রিয়ালে যাওয়ার সম্ভাবনা নিয়ে গুঞ্জন চলছে দীর্ঘদিন ধরে। গত কিছুদিনে তা পায় ভিন্ন মাত্রা। স্পেন ও ফ্রান্সের বেশ কয়েকটি সংবাদমাধ্যমে গত সপ্তাহে খবর বের হয়, ২২ বছর বয়সী এই ফরোয়ার্ডকে পেতে প্রথম দফায় ১৬ কোটি ইউরোর প্রস্তাব দেয় রিয়াল। পরের দিন পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দো জানান, ‘এই অঙ্ক যথেষ্ট নয়।’

এরপর দ্বিতীয় দফায় নাকি ১৮ কোটি ইউরোর প্রস্তাব দেয় মাদ্রিদের দলটি। গণমাধ্যমের খবর, এই প্রস্তাবও পছন্দ হয়নি পিএসজির। অর্থাৎ এই পরিমাণ অর্থে এমবাপেকে বিক্রি করবে না তারা। বিশ্বকাপ জয়ী ফুটবলারের মূল্য তাদের কাছে আরও বেশি। যদিও তার বর্তমান চুক্তির মেয়াদ আছে আর মাত্র এক বছর।

জোর গুঞ্জন আছে, রিয়ালে যোগ দিতে চান বলেই নাকি পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করছেন না এমবাপে। কিন্তু বর্তমান ক্লাবের সঙ্গে তার সম্পর্ক কখনও সাপে-নেউলে অবস্থায় পৌঁছায়নি। জনসম্মুখে এই ফরোয়ার্ড ক্লাব ছাড়ার ইচ্ছার কথা কখনও বলেননি কিংবা অনুশীলনও বন্ধ করে দেননি।

বরং লিগ ওয়ানে গত রোববার রাতে রাঁসের বিপক্ষে পুরো ম্যাচ খেলেন এমবাপে। দলের জয়ের নায়কও তিনি, ২-০ ব্যবধানের জয়ে দুটি গোলই তার। প্রতিটি গোলের পর তার উদযাপন ছিল আগের দিনগুলোর মতোই। ম্যাচ শেষে বড় গলায় কোচ মাওরিসিও পচেত্তিনোও বলেন, “এমবাপে আমাদের খেলোয়াড়”।

আসলে রিয়ালের হয়ে এমবাপে খেলতে চান, তবে প্যারিসেও তিনি সুখে আছেন। ২০২২ সালের গ্রীষ্মে ফ্রি ট্রান্সফারে বিদায় নেওয়ার জন্য হয়তো আরও একটি বছর অপেক্ষা করতে চান। অন্যদিকে, পিএসজিও শান্ত আছে। কারণ, তাদের পরিকল্পনা এমবাপেকে ২০২১-২২ মৌসুম পর্যন্ত রাখা এবং সামনের দিনগুলিতে চুক্তি নবায়নের জন্য তাকে বোঝানোর চেষ্টা করা।

এমবাপে যদি প্যারিসে থেকে যান, পিএসজি তাহলে আক্রমণভাগে একসঙ্গে নামাতে পারবে লিওনেল মেসি, নেইমার ও এমবাপে ত্রয়ীকে। রোববার রাঁসের বিপক্ষে যদিও একসঙ্গে মাঠে ছিলেন না তারা।

এমবাপে ও নেইমার খেলেন ম্যাচের শুরু থেকে। দ্বিতীয়ার্ধে নেইমারের বদলি হিসেবে পিএসজির জার্সিতে অভিষেক হয় সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড মেসির। এমবাপে প্যারিসে রয়ে গেলে সামনের দিনগুলিতে তিনজনকে একসঙ্গে মাঠে দেখা যাবে হয়ত অনেক ম্যাচে।

গ্রীষ্মের দলবদলের সময়সীমা শেষ হচ্ছে মঙ্গলবার রাতে। বাকি নেই আর ৪৮ ঘণ্টাও। শেষ মুহূর্তে নাটকীয় কিছু না ঘটলে পিএসজিতে রয়ে যাবেন এমবাপে। তাকে পাওয়ার জন্য রিয়ালের অপেক্ষা দীর্ঘ হবে আরও।