দলের সঙ্গে যোগ দিয়েই অনুশীলনে দুই প্রবাসী ফুটবলার

ফ্রান্স ও কানাডা থেকে গত রাতেই দলের সঙ্গে যোগ দিয়েছেন নাইব মোহাম্মদ তাহমিদ ইসলাম ও রাহবার ওয়াহেদ খান। দুজনে সোমবার অনুশীলন করেছেন দলের সঙ্গে। জাতীয় দলের কোচ জেমি ডে জানিয়েছেন, কিরগিজস্তানের ত্রিদেশীয় টুর্নামেন্ট সামনে রেখে কিছু পরিকল্পনা নিয়ে কাজ শুরুর কথা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2021, 12:03 PM
Updated : 30 August 2021, 12:03 PM

কিরগিজস্তানের রাজধানী বিশকেকের স্পোর্টস সিটি ফিল্ডে দ্বিতীয় দিনের অনুশীলন সেরেছে দল। এদিনের প্রস্তুতিতে সেট পিস নিয়ে কাজ করা হয়েছে বলে ভিডিও বার্তায় জানিয়েছেন জেমি।

“এখানে আসার পর ভালো ‍দুটি ট্রেনিং সেশন করলাম আমরা। আসন্ন ম্যাচগুলো সামনে রেখে কিছু আইডিয়া নিয়ে কাজ করছি; ছেলেরা ভালোভাবে চেষ্টা করছে সেগুলো রপ্ত করার। সামনের কয়েকদিনের অনুশীলনের দিকে তাকিয়ে আছি। তাহমিদ ও রাহবার আজ দলের সঙ্গে যোগ দিয়েছে। সকালের সেশনে অনুশীলন করেছে।”

প্রথমবারের মতো জাতীয় দলের সঙ্গে অনুশীলন করে রোমাঞ্চিত তাহমিদ ও রাহবার। ১৮ বছর বয়সী তাহমিদ খেলেন ফ্রান্সের ইউএসএসএ ভারতু ক্লাবের হয়ে। তরুণ এই মিডফিল্ডার জানান সেরা একাদশে ঠাঁই পাওয়ার লক্ষ্য নিয়ে অনুশীলন শুরুর কথা।

“গতকাল রাতে দলের সঙ্গে যোগ দিয়েছি। আজ অনুশীলন করে আনন্দবোধ করছি। আমি চাই, আরও ভালো খেলে সেরা একাদশে যেন ঢুকতে পারি। আশা করি, সেটা হবে। আমাদের জন্য দোয়া করবেন।

কানাডা প্রবাসী রাহবার খেলেন দেশটির নর্থ টরেন্টো সকার ক্লাবের হয়ে। ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ডও পাখির চোখ করেছেন সেরা একাদশে জায়গা করে নেওয়াকে।

“জাতীয় দলের সঙ্গে আজ প্রথম অনুশীলন করলাম। সব মিলিয়ে সবকিছু ভালো ছিল। সবাই ভালোভাবে স্বাগত জানিয়েছে। ভালো অনুশীলন হয়েছে। ভালো লাগছে। সবাই সুস্থ আছে। পরের ট্রেনিং সেশনের জন্য মুখিয়ে আছি। আশা করি, সেরা একাদশে ঢুকতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন, আমরা সবাই যেন ভালো খেলতে পারি।”

আগামী অক্টোবরের সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবল সামনে রেখে আগামী ২ থেকে ৯ সেপ্টেম্বর কিরগিজস্তানে তিন জাতি আন্তর্জাতিক প্রতিযোগিতায় খেলবে বাংলাদেশ। তিন জাতি টুর্নামেন্ট হলেও দল চারটি। প্রতিযোগিতায় অপর দুটি দল হলো কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দল ও ফিলিস্তিন।

৫ সেপ্টেম্বর ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু করবে বাংলাদেশ। জেমি ডের দল ৭ সেপ্টেম্বর কিরগিজস্তান ও দুই দিন পর কিরগিজস্তানের অনূর্ধ্ব-২৩ দলের মুখোমুখি হবে।