'সেরা ফর্মের ধারেকাছেও নেই মেসি'

নতুন ঠিকানায় অভিষেকে আহামরি কিছু করতে পারেননি লিওনেল মেসি। দেড় মাস পর ম্যাচ খেলতে নামায় স্বাভাবিকভাবে চেনা রূপেও দেখা যায়নি আর্জেন্টাইন তারকাকে। পিএসজি কোচ মাওরিসিও পচেত্তিনোও বলছেন, সেরা ফর্মের ধারেকাছেও নেই মেসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2021, 10:23 AM
Updated : 30 August 2021, 10:43 AM

এই মাসের মাঝামাঝি বার্সেলোনার সঙ্গে চুক্তির প্রক্রিয়া ভেস্তে যাওয়ার পাঁচ দিনের মাথায় পিএসজির সঙ্গে দুই বছরের চুক্তি করেন মেসি। রোববার লিগ ওয়ানে রাঁসের বিপক্ষে ম্যাচের ৬৬তম মিনিটে বন্ধু নেইমারের বদলি নেমে নতুন জার্সিতে পথচলা শুরু হয় ছয়বারের বর্ষসেরা ফুটবলারের।

গত ১০ জুলাই কোপা আমেরিকার ফাইনালের পর এই প্রথম ম্যাচ খেলতে নামেন মেসি। ক্লাব ক্যারিয়ারে প্রথমবার বার্সেলোনা ব্যতীত অন্য কোনো জার্সিতে নামেন মাঠে। গোল করে বা করিয়ে নতুন শুরুটা রাঙাতে না পারলেও বল পায়ে পুরনো জাদু দেখানোর আভাস ঠিকই দেন তিনি।

ম্যাচ শেষে অ্যামাজনকে পচেত্তিনো বলেন, মেসির চেনা ছন্দে ফেরার অপেক্ষায় আছেন তারা।

“সে এখনও তার সেরা ফর্ম থেকে অনেক দূরে আছে। তবে সে অনুশীলনে ভালো করছে। আগামী দুই সপ্তাহের মধ্যে সে পুরোপুরি ফিট হয়ে যাবে।”

"তার কাছ থেকে সেরাটা পাওয়ার জন্য আমরা অপেক্ষা করছি। আমি খুব খুশি যে তার অভিষেক হয়েছে। এটা তার জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল।”

জয় দিয়ে শুরু করাটাও মেসির জন্য গুরুত্বপূর্ণ বলে মনে করেন পচেত্তিনো। মেসিকে নিয়ে প্রতিপক্ষের সমর্থকদেরও যে উচ্ছ্বাস দেখা গেছে তা ছুঁয়ে গেছে এই আর্জেন্টাইন কোচকে।

“সে ভালো করেছে। বলে প্রথম স্পর্শ থেকেই সে সতীর্থদের মানসিক প্রশান্তি এনে দিয়েছে। অভিষেকে জয় পাওয়াটা তার জন্য ভালো হয়েছে।”

“তার নামে দর্শকদের চিৎকার শুনে ভালো লেগেছে, আর সেটা শুধু আমাদের সমর্থকরাই নয়। বিষয়টা এমন কিছু যা লিও অর্জন করেছে।”