আপিল খারিজ, খেলোয়াড় ছাড়তে বাধ্য স্পেনের ক্লাবগুলো

আদালতে গিয়ে সফল হলো না লা লিগা। বিশ্বকাপ বাছাইপর্বের উইন্ডোতে দুই দিন সময় বাড়ানোর ফিফার সিদ্ধান্তের বিরুদ্ধে তাদের আপিল খারিজ করে দিয়েছে আন্তর্জাতিক ক্রীড়া আদালত। ফলে সেপ্টেম্বরে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ের জন্য খেলোয়াড় ছাড়তে বাধ্য থাকবে স্পেনের ক্লাবগুলো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2021, 04:07 PM
Updated : 29 August 2021, 04:07 PM

এই মাসের শুরুতে ফিফা জানিয়েছিল, কোভিড পরিস্থিতিতে গত মার্চে বিশ্বকাপ বাছাইয়ের স্থগিত ম্যাচগুলো হবে সেপ্টেম্বর ও অক্টোবরে। একই সঙ্গে দক্ষিণ আমেরিকা আঞ্চলের আন্তর্জাতিক উইন্ডোর সময় দুই দিন বাড়িয়ে করা হয় ১০ সেপ্টেম্বর পর্যন্ত।

ফিফা দুই দিন সময় বাড়ানোয় বাছাইয়ে খেলতে যাওয়া খেলোয়াড়রা ১১ সেপ্টেম্বর পুনরায় শুরু হওয়া লা লিগার ম্যাচে ক্লাবের হয়ে খেলতে পারবেন না। তাই ফিফার ওই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেছিল লা লিগা। রোববার তা খারিজ করে দেওয়ার কথা জানায় আন্তর্জাতিক ক্রীড়া আদালত। এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে ফিফা।

আন্তর্জাতিক ক্রীড়া আদালতের এই সিদ্ধান্তের পর ১১ সেপ্টেম্বর লা লিগায় বার্সেলোনা-সেভিয়া ও ভিয়ারিয়াল-আলাভেস ম্যাচ স্থগিতের করার জন্য স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কাছে আবেদন করেছে লিগ কর্তৃপক্ষ।

এছাড়া রিয়াল মাদ্রিদের সান্তিয়াগো বের্নাবেউয়ে ফেরা পিছিয়ে যাচ্ছে একদিন। এই স্টেডিয়ামের সংস্কার কাজ চলায় গত মৌসুমের পুরোটা তারা খেলেছিল অনুশীলন ভেন্যু আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে। সেল্তা ভিগোর বিপক্ষে তাদের ১১ সেপ্টেম্বরের ম্যাচটি হবে পরদিন।

এস্পানিওলের বিপক্ষে চ্যাম্পিয়ন আতলেতিকো মাদ্রিদের ম্যাচও একদিন পিছিয়ে হবে ১২ সেপ্টেম্বর।