ফের গোড়ালির চোটে আক্রান্ত কঁতে

মৌসুমের শুরু থেকেই গোড়ালির চোট ভোগাচ্ছে চেলসি মিডফিল্ডার এনগোলো কঁতেকে। লিভারপুলের বিপক্ষে ম্যাচে ফিরলেও পুরনো চোট মাথাচাড়া দেওয়ায় বিরতির পর আর মাঠে দেখা যায়নি তাকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2021, 11:20 AM
Updated : 29 August 2021, 11:20 AM

লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-১ ড্রয়ের পর কতেঁর চোটের বিষয়টি পরিষ্কার করেন চেলসি কোচ টমাস টুখেল। ৩০ বছর বয়সী এই খেলোয়াড়ের ফিরতে কতদিন লাগবে, সে বিষয়ে অবশ্য কিছু জানাননি কোচ।

গত ১১ অগাস্ট উয়েফা সুপার কাপে ভিলারিয়ালের বিপক্ষে ম্যাচের আগে অনুশীলনের সময় প্রথম পায়ে আঘাত পান কঁতে। তবে চেলসির টাইব্রেকারে ৭-৬ গোলে জয়ের সেই ম্যাচে মাঠে নেমেছিলেন তিনি, খেলেছিলেন ৬৫ মিনিট। সতর্কতার অংশ হিসেবে তাকে প্রিমিয়ার লিগে প্রথম রাউন্ডে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল।

৩০ বছর বয়সী এই ফুটবলার এরপর মাঠে ফেরেন আর্সেনালের বিপক্ষে দ্বিতীয়ার্ধের শেষ দিকে। লিভারপুলের বিপক্ষে ছিলেন শুরুর একাদশে। ম্যাচ চলাকালীন সাদিও মানের ট্যাকলে নতুন করে গোড়ালিতে চোট পান ফ্রান্সের বিশ্বকাপ জয়ী তারকা।

টুখেল অবশ্য আশাবাদী, খুব গুরুতর নয় কঁতের চোট এবং দ্রুতই তিনি ফিরবেন।

"সে চোট পেয়েছে। গোড়ালিতে ব্যথার কারণে আর্সেনালের বিপক্ষে ম্যাচটি সে মিস করেছে (৭২তম মিনিটে বদলি নেমেছিলেন)। কিন্তু স্পষ্টতই সেটা গুরুতর কিছু ছিল না, কারণ সে অনুশীলনে ফিরেছিল এবং (লিভারপুলের বিপক্ষে) শুরুতে ছিল।

"বল দখলের লড়াইয়ে প্রতিপক্ষ (সাদিও মানে) তার গোড়ালির উপর পড়ে যায় এবং সেখানে আবার মোচড় লাগে। আর্সেনালের বিপক্ষে ম্যাচের আগেও তার হালকা ব্যথা ছিল।"

লিভারপুলের বিপক্ষে শুরুর দিকে এগিয়ে যাওয়া চেলসি বড় ধাক্কা খায় বিরতির ঠিক আগে। হাত দিয়ে বল ঠেকিয়ে লাল কার্ড দেখেন রিস জেমস। ওই পেনাল্টি থেকেই লিভারপুলকে সমতায় ফেরান মোহামেদ সালাহ।

দ্বিতীয়ার্ধের পুরোটা সময় এক জন কম নিয়েও প্রতিপক্ষের মাঠ থেকে মূল্যবান এক পয়েন্ট নিয়ে ফেরে চ্যাম্পিয়ন্স লিগ জয়ীরা।

আন্তর্জাতিক ফুটবলের বিরতির পর আগামী ১১ সেপ্টেম্বর চেলসি মুখোমুখি হবে অ্যাস্টন ভিলার।