লেভানদোভস্কির হ্যাটট্রিকে বায়ার্নের গোল উৎসব

ম্যাচের পর ম্যাচ অসাধারণ ছন্দে এগিয়ে চলেছেন রবের্ত লেভানদোভস্কি। পোলিশ ফরোয়ার্ডের হ্যাটট্রিকে এবার হের্টা বার্লিনকে গুঁড়িয়ে দিয়েছে বায়ার্ন মিউনিখ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2021, 06:49 PM
Updated : 28 August 2021, 06:49 PM

মিউনিখের আলিয়াঞ্জ অ্যারেনায় শনিবার বুন্ডেসলিগার ম্যাচটি ৫-০ গোলে জিতেছে ইউলিয়ান নাগেলসমানের দল। অন্য দুই গোলদাতা টমাস মুলার ও জামাল মুসিয়ালা।

শুরু থেকেই মাঠের নিয়ন্ত্রণ ছিল বায়ার্নের দখলে। ম্যাচে ৬৪ শতাংশ বলের দখল রেখে ১৫টি শট নেয় তারা, যার ছয়টি ছিল লক্ষ্যে। বিপরীতে আট শটের তিনটি লক্ষ্যে রাখতে পারে হের্টা বার্লিন।

ষষ্ঠ মিনিটে ম্যাচের প্রথম গোলটি ছিল দারুণ দলগত প্রচেষ্টার ফল। আলফুঁস ডেভিসের আড়াআড়ি পাস পেয়ে ডান পায়ের নিচু শটে লক্ষ্যভেদ করেন জার্মান ফরোয়ার্ড মুলার।

ম্যাচের ৩৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন লেভানদোভস্কি। ডান প্রান্ত থেকে সতীর্থের ক্রসে তার নেওয়া হেড ক্রসবার কাঁপায়। ফিরতি বল দুই ডিফেন্ডারের উপরে লাফিয়ে হেডেই লক্ষ্যভেদ করেন তিনি।

বিরতির পর তৃতীয় মিনিটেই দারুণ গোলে ব্যবধান ৩-০ করেন মুসিয়ালা। বাম প্রান্ত থেকে মুলারের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে জায়গা বানিয়ে ডান পায়ের কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন ২২ বছর বয়সী এই মিডফিল্ডার।

৭০তম মিনিটে বাম প্রান্ত দিয়ে মুলারের সঙ্গে বল দেওয়া-নেওয়ার পর গোলমুখে পাস দেন লেরয় সানে। কাছ থেকে টোকায় নিজের দ্বিতীয় গোলটি করেন লেভানদোভস্কি। বায়ার্নের হয়ে এটি তার ৩০০তম গোল।

৮৪তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন লেভানদোভস্কি। জশুয়া কিমিচের কর্নারে হেডে গোলমুখে বল বাড়ান তঁগি নিয়ানজু। কাছ থেকে সহজেই স্কোরলাইন ৫-০ করেন ৩৩ বছর বয়সী অভিজ্ঞ ফরোয়ার্ড। বুন্ডেসলিগার গত আসরে রেকর্ড ৪১ গোল করা তারকা এই মৌসুমে এ নিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে চার ম্যাচে ৭ গোল করলেন।

তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বায়ার্ন। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে বায়ার লেভারকুজেন। তিন ম্যাচেই জয়হীন হের্টা বার্লিন।