মেসির বিষয়ে এখনও সিদ্ধান্ত নেননি পচেত্তিনো

লিওনেল মেসিকে প্রিয় দলের জার্সিতে মাঠে দেখার জন্য পিএসজি সমর্থকদের অপেক্ষার প্রহর যেন শেষই হচ্ছে না। রাঁসের বিপক্ষে তার পিএসজি অভিষেকের সম্ভাবনা দেখছে অনেকে। তবে কোচ মাওরিসিও পচেত্তিনো জানালেন, আসছে ম্যাচে আর্জেন্টাইন তারকাকে খেলানোর ব্যাপারে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2021, 04:53 PM
Updated : 28 August 2021, 04:53 PM

এ মাসের মাঝামাঝি বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তির প্রক্রিয়া ভেস্তে গেলে তাকে দলে টানে পিএসজি। এরপর থেকে নতুন ক্লাবে তার প্রথম মাঠে নামা নিয়ে চলছে অপেক্ষা।

মেসি খেলবেন, হয়তো এই ভাবনা থেকেই লিগ ওয়ানে পিএসজির গত রাউন্ডের ম্যাচের সব টিকেট আগেই কিনে ফেলেছিল ক্লাবটির সমর্থকরা। বেস্তের বিপক্ষে ৪-২ ব্যবধানে পিএসজির জয়ের ম্যাচে যদিও খেলেননি তিনি। রাঁসের বিপক্ষে ম্যাচের সব টিকেটও ১০ দিন আগে বিক্রি হয়ে গেছে।

তবে কোপা আমেরিকার ফাইনালের পর প্রায় এক মাসেরও বেশি সময় মেসি মাঠের বাইরে থাকায় তাকে ম্যাচে নামাতে তাড়াহুড়া করতে রাজি নন কোচ। বন্ধুর মতো নতুন মৌসুমে এখনও কোনো ম্যাচ খেলেননি নেইমারও।

আক্রমণভাগের আরেক তারকা কিলিয়ান এমবাপে প্রথম দুই ম্যাচ খেললেও তার রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার গুঞ্জন দিনে দিনে বাড়ছে। ফলে তার খেলা নিয়েও তৈরি হয়েছে সংশয়। রাঁসের মাঠে রোববার বাংলাদেশ সময় রাত পৌনে একটায় শুরু হবে ম্যাচটি।

আগের দিন সংবাদ সম্মেলনে পচেত্তিনো অবশ্য তিন জনেরই দলে থাকার সম্ভাবনার কথা বললেন। সঙ্গে এটাও জানালেন, সিদ্ধান্ত চূড়ান্ত নয়।

"আমাদের সবকিছু ভেবে দেখতে হবে। এরপর আমরা সিদ্ধান্ত নেব। তারা (মেসি, নেইমার ও এমবাপে) সম্ভবত দলে থাকবে।"

ক্লাব ক্যারিয়ারের পুরোটাই বার্সেলোনায় খেলে আসা মেসিকে নতুন পরিবেশে মানিয়ে নিতে হচ্ছে নতুন সতীর্থ ও পরিবেশের সঙ্গে। ৪৯ বছর বয়সী আর্জেন্টাইন কোচের মতে, খুব দ্রুতই নিজেকে মানিয়ে নিয়েছেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার।

"সে দারুণ অনুপ্রাণিত ও পেশাদার। নতুন সতীর্থ ও পরিবেশের সঙ্গে দ্রুত মানিয়ে নিচ্ছে। নতুন একটি লিগে খাপ খাইয়ে নেওয়ার সক্ষমতা তার রয়েছে।"