‘এমবাপে ছাড়াও রিয়ালের দলটি চমৎকার’

গ্রীষ্মকালীন দলবদলের শেষের সময় যত ঘনিয়ে আসছে তত যেন বাড়ছে কিলিয়ান এমবাপের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার গুঞ্জন। তবে স্পেনের সফলতম ক্লাবটির কোচ কার্লো আনচেলত্তি মনে করেন, ফরাসি ফরোয়ার্ডকে ছাড়াই তার দল শক্তিশালী।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2021, 10:57 AM
Updated : 28 August 2021, 10:57 AM

বৃহস্পতিবার ফরাসি সংবাদমাধ্যম লেকিপে জানায়, এমবাপেকে কেনার জন্য রিয়ালের করা ১৬ কোটি ইউরোর প্রাথমিক প্রস্তাব পিএসজি ফিরিয়ে দেওয়ার পর দ্বিতীয় দফায় ১৮ কোটি ইউরোর প্রস্তাব পাঠিয়েছে মাদ্রিদের দলটি।

আগামী জুনে ফ্রেঞ্চ ক্লাবের সঙ্গে শেষ হবে এমবাপের চুক্তির মেয়াদ। কয়েক দফা চুক্তি নবায়নের প্রস্তাব দিলেও তা ফিরিয়ে দিয়েছেন ২২ বছর বয়সী এই ফুটবলার।

গুঞ্জন রয়েছে, রিয়ালে যোগ দিতে চান বলেই চুক্তি নবায়ন করেননি ফ্রান্সের হয়ে ২০১৮ বিশ্বকাপ জেতা এই তারকা। সম্প্রতি পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো নিশ্চিত করেন, পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দিতে চান ফরাসি ফরোয়ার্ড। 

লা লিগায় রিয়াল বেতিসের বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে আনচেলত্তির কাছে জানতে চাওয়া হয়েছিল এমবাপের রিয়ালের যোগ দেওয়ার ব্যাপারে। তবে ইতালিয়ান কোচ সরাসরি কিছু বলেননি। এমবাপের প্রশংসার পাশপাশি সন্তুষ্টি জানিয়েছেন বর্তমান দল নিয়ে।

“অদ্ভুত প্রশ্ন, আমি এটা আশা করিনি (হাসি)।”

“এটা এমন বিষয় যা ক্লাব দেখভাল করে। আমি বুঝতে পারি যে এটি আগ্রহের বিষয়, কিন্তু আমি এর বেশি কিছু বলতে পারব না। এমবাপে একজন দুর্দান্ত খেলোয়াড়, এটা সত্য। কিন্তু আমার মনোযোগ আমার খেলোয়াড়দের দিকে। আমি আবারও বলছি, আমার দল অসাধারণ। আমরা বিশ্বের যেকোনো দলের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারি।"

সময়ের অন্যতম সেরা ফুটবলারের দলে যোগ দেওয়া নিয়ে নিজেদের মধ্যে আলোচনা হওয়াটা অস্বাভাবিক নয়। তবে ৬২ বছর বয়সী কোচ জানিয়েছেন, এমবাপেকে নিয়ে খেলোয়াড়দের সঙ্গে কোনো আলাপ না করে তিনি নজর দিচ্ছেন চলতি মৌসুমের বিভিন্ন প্রতিযোগিতার দিকে। যেখানে কাজে লাগাতে চান স্কোয়াডের সবাইকেই।

“তাদের সঙ্গে আমি কাজ নিয়ে কথা বলি, অনুশীলন নিয়ে, আমরা (দলবদল) বাজার নিয়ে কথা বলি না। অনেক প্রতিযোগিতা আছে, অনেক খেলা আছে, চ্যাম্পিয়ন্স লিগ আসছে। তাদের সবাইকে আমার প্রয়োজন হবে।”

আন্তর্জাতিক বিরতির আগে লিগে নিজেদের পরবর্তী ম্যাচে শনিবার বেতিসের মুখোমুখি হবে স্পেনের সফলতম দলটি। প্রথম ম্যাচে আলাভেসকে ৪-১ গোলে হারানোর পর দ্বিতীয় ম্যাচে লেভান্তের বিপক্ষে ৩-৩ গোলে ড্র করে আনচেলত্তির দল।