রোনালদোর হৃদয়ে থাকবে ইউভেন্তুস

ওল্ড ট্র্যাফোর্ডের চেনা আঙিনাতেই ফিরছেন। স্বাভাবিকভাবেই শিহরিত ক্রিস্তিয়ানো রোনালদো। কিন্তু ইউভেন্তুসকে বিদায় বলে দেওয়ার কষ্টও নেহাত কম নয়। বিদায় বলে দিলেও পর্তুগিজ ফরোয়ার্ড পিছু ফিরে তাকালেন। জানালেন ইউভেন্তুসের প্রতি নিখাদ ভালোবাসা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2021, 06:35 PM
Updated : 27 August 2021, 06:35 PM

অনেক গুঞ্জনের অবসান ঘটিয়ে শনিবার ইউভেন্তুস থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছেন রোনালদো। এই দলটির জার্সিতেই মহাতারকা হয়ে ওঠার পথে যাত্রা শুরু হয়েছিল তার।

২০০৩ থেকে ২০০৯ সাল পর্যন্ত ইউনাইটেডের জার্সিতে আলো ছড়িয়ে রেকর্ড ট্রান্সফার ফিতে রিয়াল মাদ্রিদের যোগ দেন রোনালদো। স্পেনের সফলতম দলটিকে বিদায় বলে ২০১৮ সালে নোঙর ফেলেছিলেন ইউভেন্তুসে।

বর্ণিল ক্যারিয়ারে মুঠোভরে পেয়েছেন। দিয়েছেনও। কিন্তু ইউভেন্তুসের হয়ে ইতালির ফুটবলে সাফল্য পেলেও মেলেনি ইউরোপ সেরার মঞ্চের সেরার মুকুট। এ নিয়ে হতাশা আছে ঠিকই। কিন্তু শেষ পর্যন্ত তুরিনের দলটির হয়ে চমৎকার গল্প লেখার তৃপ্তিও অনুভব করার কথা বিদায়ী বার্তায় জানালেন ৩৬ বছর বয়সী এই ফরোয়ার্ড।

“আজ আমি চমৎকার একটি ক্লাব থেকে বিদায় নিলাম, ইতালির সবচেয়ে বড় আর ইউরোপের বড় ক্লাবগুলোর একটি থেকে বিদায় নিলাম। ইউভেন্তুসের জন্য আমি সামর্থ্যের সবটুকু দিয়েছি এবং জীবনের শেষ দিন পর্যন্ত তুরিন শহরটাকে ভালোবাসব।”

“ইউভেন্তুস সমর্থকরা সবসময় আমাকে সম্মান করেছে এবং তাদের সম্মানের জবাবে আমি প্রতি ম্যাচে, মৌসুমে ও প্রতিযোগিতায় তাদের জন্য লড়েছি। পরিশেষে, আমরা পেছন ফিরে তাকিয়ে অনুধাবন করতে পারি যে, আমরা অসাধারণ কিছু অর্জন করেছি, যা কিছু চেয়েছিলাম সবটা নয়; তবে সবাই মিলে দারুণ একটি গল্প লিখেছি।”

ব্যক্তিগত নৈপুণ্যে রোনালদো উজ্জ্বল থাকলেও গত মৌসুমে সেরি আর মুকুট হারিয়েছে ইউভেন্তুস। তাই ক্যারিয়ারের ইতালি পর্বের শেষটা হলো না সাফল্যের উচ্ছ্বাসে। তবে দলটির হয়ে দুটি করে সেরি আ ও ইতালিয়ান সুপার কাপ এবং একটি ইতালিয়ান কাপ জয়ের আনন্দটুকু আছে। এগুলোর সঙ্গে ক্লাব ও ক্লাবের সমর্থকদেরও হৃদয়ে রাখার কথা জানিয়েছেন আবেগে আপ্লুত রোনালদো।

“সবসময় আমি আপনাদের একজন হয়ে থাকব। এই ক্লাব এখন আমার ইতিহাসের একটা অধ্যায়, যেমনটা আমি নিজেকে এই দলের একজন মনে করি। ইতালি, ইউভেন্তুস, ইউভেন্তুসের সমর্থক-সবাই আমার হৃদয়ে থাকবে।