তলানিতে থেকে লিগ শেষ ছিটকে যাওয়া ব্রাদার্সের

প্রিমিয়ার লিগ থেকে প্রথমবারের মতো অবনমিত হয়ে যাওয়া নিশ্চিত হয়েছিল আগেই। ব্রাদার্স ইউনিয়নের লিগের শেষটাও হলো হার দিয়ে। গোপীবাগের দলটি লিগ শেষ করল পয়েন্ট টেবিলের তলানিতে থেকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2021, 03:01 PM
Updated : 27 August 2021, 03:01 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার সাইফ স্পোর্টিংয়ের কাছে ১-০ গোলে হারে ব্রাদার্স। ম্যাচের একমাত্র গোলটি ৫৬তম মিনিটে করেন মারাজ হোসেন।

প্রতিপক্ষের ক্রস ফিস্ট করে ব্রাদার্স গোলরক্ষক ফেরানোর পর বক্সের বাইরে পেয়ে যান মারাজ। একটু লাফিয়ে বলের নাগাল পাওয়ার পর বক্সে ঢুকে ডান পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন।

২৩ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থাকা সাইফ স্পোর্টিংয়ের হাতে এখনও এক ম্যাচ বাকি আছে। সুযোগ আছে পয়েন্ট টেবিলে আরেকটু উপরে ওঠারও।

২০০৭ সালে প্রিমিয়ার লিগ নামকরণের পর এর আগে দুইবার অবনমন হওয়ার খুব কাছাকাছি এসেও বেঁচে গিয়েছিল ব্রাদার্স। ২০১২-১৩ মৌসুমে ৯ দলের মধ্যে হয়েছিল অষ্টম এবং ২০১৮-১৯ মৌসুমে ১৩ দলের মধ্যে হয়েছিল ১১তম। এবার আর শেষ রক্ষা হলো না দলটির। ২৪ ম্যাচে ১৮ হারে ৭ পয়েন্ট নিয়ে তলানিতে থেকে লিগ শেষ করল তারা।

দিনের অন্য ম্যাচে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে একাদশ মিনিটে চিনেডু ম্যাথিউয়ের একমাত্র গোলে মুক্তিযোদ্ধা সংসদের বিপক্ষে জেতে চট্টগ্রাম আবাহনী। ১৩ জয় ও পাঁচ ড্রয়ে ৪৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে থেকে লিগ শেষ করল তারা।

মৌসুম জুড়ে ধুঁকতে থাকা মুক্তিযোদ্ধা সংসদের শেষটা হলো হারের হতাশা দিয়ে। চার জয়, সাত ড্র ও ১৩ হারে ১৯ পয়েন্ট নিয়ে দশম স্থানে থেকে লিগ শেষ করল তারা।