টিকা নিতে বলে কটূক্তির শিকার সাউথগেট

বিশ্বজুড়ে এখনও প্রতিদিন অনেক মানুষ প্রাণ হারাচ্ছেন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে। প্রাণঘাতী রোগটি মোকাবেলায় চিকিৎসক ও বিশেষজ্ঞরা জোর দিচ্ছেন টিকা নেওয়ায়। ব্রিটিশ সরকারের উদ্যোগে যোগ দিয়ে সম্প্রতি টিকা নিতে উৎসাহিত করার প্রচারণায় অংশ নেন গ্যারেথ সাউথগেট। তবে সবার কাছে তিনি সমাদৃত হননি। বরং টিকা নিতে বলার কারণে প্রবল কটূক্তির শিকার হতে হচ্ছে বলে জানালেন ইংল্যান্ড কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2021, 02:19 PM
Updated : 27 August 2021, 02:19 PM

সম্প্রতি সাউথগেট টিকাদান কর্মসূচিকে সমর্থন করে একটি ভিডিও রেকর্ড করেন, যেখানে তিনি তরুণদের টিকা নেওয়ার আহ্বান জানান, যা তার মতে একটি "দায়িত্বশীল" কাজ।

ব্রিটিশ গণমাধ্যমকে ইংলিশ কোচ বলেন, এরপর থেকেই হেনস্তার শিকার হচ্ছেন তিনি।  

"(এই) গ্রীষ্মে আমি যেসব কারণে বাজে আচরণের পেয়েছি, বেশ কয়েকটিই ছিল, এটির কারণেই (টিকা নিতে বলা) সম্ভবত সবচেয়ে বেশি কটূক্তির শিকার হয়েছি।"

"এই মহামারী থেকে আমাদের একমাত্র উপায় টিকা, অরক্ষিতদের জন্য তো অবশ্যই। আমি বুঝতে পারি, তরুণদের অনেকে এতে আগ্রহী নয়, তারা এমন কিছু প্রশ্ন করছে - আমি জানি না, এটি সঠিক কি না।"

গত মাসে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ইংল্যান্ডকে ফাইনালে তোলা এই কোচ বলেন, তিনি জানতেন টিকায় সমর্থন জানানোর পর তিনি এমন আচরণের শিকার হতে যাচ্ছেন।

"যখন পার্থক্য গড়ার চেষ্টা করা হয়, (বর্ণবাদের বিপক্ষে) হাঁটু গেঁড়ে অবস্থান নেওয়া এবং অন্যান্য ব্যপারে সঠিক পথ বেছে নেওয়া হয়, তখন এটা জানা কথা যে সবাইকে খুশি করা যায় না।”

ইংল্যান্ডের তরুণদের মধ্যে টিকা নেয়ার ব্যাপারে এখনও রয়েছে সংশয়। সাউথগেটের মতে, নিজের সুরক্ষায় বয়সভেদে সবারই উচিত টিকা নেয়া।

"তরুণ হলেই যে জটিল উপসর্গ দেখা দেবে না, এমনটি সবসময় ঠিক নয়।”

বিশ্বকাপ বাছাইপর্বে এখন পর্যন্ত তিন ম্যাচে তিন জয় পাওয়া ইংল্যান্ড সেপ্টেম্বরে মুখোমুখি হবে হাঙ্গেরি, এন্ডোরা ও পোল্যান্ডের।