শীর্ষে থেকে নক আউট পর্বে যেতে চান পিএসজি কোচ পচেত্তিনো

ইউরোপ সেরার মঞ্চে একটি শিরোপার জন্য কাঁড়ি কাঁড়ি অর্থ খরচ করা দুটি দল পড়েছে একই গ্রুপে।  এ নিয়ে খুব একটা দুর্বাভনা নেই পিএসজি কোচ মাওরিনিও পচেত্তিনোর। প্রিমিয়ার লিগের শিরোপাধারী ম্যানচেস্টার সিটিকে টেক্কা দিয়ে গ্রুপ সেরা হওয়ার লক্ষ্য স্থির করেছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2021, 10:37 AM
Updated : 27 August 2021, 10:37 AM

গতবার ফাইনালে যাওয়ার লড়াইয়ে মুখোমুখি হয়েছিল সিটি ও পিএসজি। এবার ‘এ’ গ্রুপে তাদের সঙ্গে আছে লাইপজিগ ও ক্লাব ব্রুগ।

চ্যাম্পিয়নস লিগে এখন পর্যন্ত চারবার মুখোমুখি হয়েছে সিটি ও পিএসজি। তিনটিতে জয় পেপ গুয়ার্দিওলার দলের, অন্যটি ড্র। পচেত্তিনো মানছেন, কাজটা সহজ হবে না এবারও। তবে নিজেদের সব মনোযোগ শুধু সিটির দিকে না দিয়ে অন্য দুই দলকেও গুরুত্ব দিচ্ছেন তিনি। আর্জেন্টাইন কোচের চোখ শীর্ষে থেকে নক আউট পর্বে যাওয়ার দিকে।

“এটা সবসময়ই বিশেষ কিছু, কারণ সিটি ইউরোপের অন্যতম সেরা দল। তারা সবসময় এই প্রতিযোগিতায় ফেভারিটের তালিকায় থাকে, যেমনটা আমরাও। কিন্তু এটাও জানি যে, লাইপজিগ এবং ব্রুগ তাদের সেরাটা দিতে চাইবে এবং আমরা জানি এটা জটিল হবে।"

 “গ্রুপে শীর্ষে থেকে শেষ করাটা গুরুত্বপূর্ণ। আমরা সব ম্যাচই জিততে চাই, এটা আমাদের প্রথম চ্যালেঞ্জ। আমরা এই লক্ষ্য পূরণ করতে চাই। এটা সহজ হবে না, কিন্তু আমরা এটাই অর্জন করতে চাই।”

আগে থেকেই নামে-ভারে শক্তিশালী পিএসজি দলে চলতি মাসে যোগ দিয়েছেন ফুটবল মহাতারকা লিওনেল মেসি। এসেছেন সের্হিও রামোস, জর্জিনিয়ো ভেইনালডাম, জানলুইজি দোন্নারুম্মা, আশরাফ হাকিমিরা।  এখনও চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার স্বাদ না পাওয়া দলটির ওপর তাই যোগ হয়েছে বাড়তি চাপ। ৪৯ বছর বয়সী কোচের আশা, দল যেন নিজেদের সেরা খেলাটা উপহার দেয়।

“এই ড্র নিয়ে আমি খুব খুশি, কারণ আমরা এই প্রতিযোগিতায় আছি এবং এটিই সবচেয়ে গুরুত্বপূর্ণ মুহূর্ত। সব দলই শক্তিশালী এবং এখানে থাকার যোগ্য। আমাদের সব দলকে সম্মান করতে হবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হল প্রতিযোগিতা শুরু হলে প্রস্তুত থাকা এবং নিজেদের সেরা ফুটবল খেলা।”