শর্তে রোনালদোকে বিক্রি করতে রাজি ইউভেন্তস

কিছুদিন আগেই দলবদলের গুঞ্জনে জল ঢেলে দিয়েছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো নিজেই। জানিয়েছিলেন, সবই কেবল গুঞ্জন। তবে সপ্তাহ ঘুরতেই বদলে গেছে চিত্র। বিবিসি জানিয়েছে, রোনালদো ক্লাব ছাড়তে চাইলে ইউভেন্তস তাকে বিক্রি করতে ইচ্ছুক, তবে সেটা হতে হবে তাদের শর্তে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2021, 05:17 PM
Updated : 26 August 2021, 06:11 PM

বার্সেলোনার সঙ্গে ২১ বছরের বিচ্ছেদ ঘটিয়ে চমক জাগিয়ে লিওনেল মেসি পিএসজিতে যোগ দেওয়ার পর সাম্প্রতিক সময়ে হঠাৎ করে চাউর হয় রোনালদোর ক্লাব ছাড়ার খবর। সেখানে এসেছিল তার সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি ও মেসি-নেইমারদের পিএসজির নামও।

এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে পাঁচবারের বর্ষসেরা ফুটবলার নিশ্চিত করেছিলেন, এই মৌসুমে থাকছেন তুরিনের ক্লাবেই। ইউভেন্তসের সঙ্গে রোনালদোর চুক্তির মেয়াদ শেষ হবে আগামী জুনে।

সেরি আতে নিজেদের প্রথম ম্যাচে উদিনেসের বিপক্ষে ২-২ গোলে ড্র করে ইউভেন্তস। স্কোয়াডে থাকলেও শুরুর একাদশে ছিলেন না পর্তুগিজ। সংবাদমাধ্যমের গুঞ্জন, ক্লাবে নিজের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা থাকায় রোনালদো নিজেই অনুরোধ করেছিলেন তাকে যেন শুরুর একাদশে না রাখা হয়।

গুঞ্জন রয়েছে, রোনালদোর এজেন্ট জর্জ মেন্দেস ম্যানচেস্টার সিটি, পিএসজি সহ ইউরোপের বেশ কয়েকটি ক্লাবের সঙ্গে রোনালদোকে সম্ভাব্যভাবে চুক্তিবদ্ধ করার বিষয়ে কথা বলেছেন।

বিবিসি জানায়, ধারণা করা হচ্ছে মেন্দেসকে বৃহস্পতিবার ইউভেন্তসের অনুশীলন মাঠে ডাকা হয়েছিল ক্লাব সহ সভাপতি পাভেল নেদভেদ, প্রধান নির্বাহীন মাউরিসিও আররিভাবেনে এবং ক্রীড়া পরিচালক ফেদেরিকো চেরুবিনিসহ ক্লাবের সিনিয়র ব্যক্তিত্বদের সাথে মিটিংয়ের জন্য।

মিটিংয়ে মেন্দেসকে জানানো হয়, রোনালদোর জন্য সব পরিস্থিতিই (ক্লাবে থাকা কিংবা ক্লাব ছাড়া) সম্ভব। কিন্তু তারা পরিষ্কার করে দিয়েছেন, তিন বছর আগে ৯ কোটি ৯২ লাখ পাউন্ড দিয়ে কেনা একজন খেলোয়াড়ের ফ্রিতে ক্লাব ছাড়তে চাওয়া তারা অনুমোদন করবে না।

সংবাদমাধ্যমের খবর, রিয়াল মাদ্রিদ থেকে ইউভেন্তসে যোগ দেওয়ার পর থেকে প্রত্যাশা অনুযায়ী ফল না পাওয়ায় হতাশ রোনালদো। তার আসার পর থেকে চ্যাম্পিয়ন্স লিগে প্রতিদ্বন্দ্বিতা করার পরিবর্তে ইউভেন্তস কোয়ার্টার ফাইনালের বাধা অতিক্রম করতে পারেনি।

টানা নয়বার চ্যাম্পিয়ন হওয়ার পর গত মৌসুমে বছর ইন্টার মিলানের কাছে সেরি আ শিরোপা হারায় ইউভেন্তুস। শঙ্কা থাকলেও শেষ পর্যন্ত চারে থেকে নিশ্চিত করে চ্যাম্পিয়ন্স লিগে খেলা।