ইরাক-ইরান ও অস্ট্রেলিয়া-চীন ম্যাচের ভেন্যু বদল

নিরাপত্তা ও কোভিড -১৯ সংক্রান্ত কারণে এশিয়া অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের দুটি ম্যাচের ভেন্যুতে পরিবর্তন এসেছে। ইরাকের বিপক্ষে ইরান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে চীনের ম্যাচ সরিয়ে নেয়া হয়েছে দোহাতে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2021, 01:10 PM
Updated : 26 August 2021, 01:10 PM

বৃহস্পতিবার এক বিবৃতিতে নিশ্চিত করেছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)।

দুটি ম্যাচই হবে কাতারের রাজধানীর খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে। অস্ট্রেলিয়া মুখোমুখি হবে চীনের ২ সেপ্টেম্বর, পাঁচ দিন পর ইরাক খেলবে ইরানের বিপক্ষে।

এএফসি জানিয়েছে, ইরাক ও সিরিয়ায় ‘চলমান নিরাপত্তা পরিস্থিতি’ এশিয়ান ফুটবল পরিচালনা কমিটিকে ইরাক-ইরান ম্যাচ সরিয়ে নিতে বাধ্য করেছে। অন্যদিকে অস্ট্রেলিয়া-চীন ম্যাচ, যা হওয়ার কথা ছিল সিডনিতে, প্রভাবিত হয়েছে কোভিড-১৯ দ্বারা।

রয়টার্স জানায়, ইরাক ও সিরিয়ায় গত মাসে মার্কিন কূটনীতিক এবং সৈন্যরা তিনটি রকেট ও ড্রোন হামলার লক্ষ্যবস্তু হয়েছিল। ইরাকে মার্কিন বাহিনীর একটি বিমান ঘাঁটিতে অন্তত ১৪টি রকেট হামলা হয়, এতে দুই মার্কিন সেনা সদস্য আহত হন।

অস্ট্রেলিয়ায় কোভিড-১৯ মহামারী শুরুর পর থেকে বৃহস্পতিবার প্রথমবারের মত একদিনে এক হাজার ছাড়িয়েছে। রয়টার্সের এক হিসাব অনুযায়ী চীনে মোট ৯৪,৬৮৭ জন সংক্রমিত হয়েছেন।

মহাদেশের বিশ্বকাপ বাছাইয়ের তৃতীয় রাউন্ডে ইরাক ও ইরান আছে ‘এ’ গ্রুপে, অন্যদিকে অস্ট্রেলিয়া ও চীন ‘বি’ গ্রুপে।

উভয় গ্রুপের শীর্ষ দুই দল ২০২২ সালের কাতার বিশ্বকাপে খেলবে। তৃতীয় স্থান অধিকারী দল দুটি খেলবে প্লে-অফে। এই ম্যাচের জয়ী দল খেলবে আন্তঃমহাদেশীয় প্লে-অফে।