উত্তর বারিধারার জালে ৮ গোল আবাহনীর

প্রথমার্ধে জুয়েল রানার আক্রমণ থেকে দুটো পেনাল্টি পেল আবাহনী লিমিটেড। দ্বিতীয়ার্ধে দুই মিনিটের মধ্যে জোড়া গোলও করলেন এই ফরোয়ার্ড। হ্যাটট্রিকে আলো ছড়ালেন কেরভেন্স ফিলস বেলফোর্ট। উত্তর বারিধারাকে গোল বন্যায় ভাসিয়ে দিল মারিও লেমোসের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2021, 12:34 PM
Updated : 26 August 2021, 12:34 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার উত্তর বারিধারাকে ৮-০ গোলে উড়িয়ে দেয় আবাহনী। চলতি লিগে সব দল মিলিয়ে এটাই সবচেয়ে বড় ব্যবধানের জয়। দলের জয়ে বেলফোর্ট করেন চার গোল, জুয়েল করেন দুটি, রাফায়েল আগুস্তো সান্তোস দি সিলভা ও সানডে চিজোবা করেন একটি করে গোল।

প্রথমার্ধে বারবার প্রতিপক্ষের রক্ষণে হানা দেন জুয়েল। আদায় করে নেন দুটি পেনাল্টি। তৃতীয় মিনিটে জুয়েলকে ডি বক্সে হাফিজুর রহমান তপু ফাউল করলে প্রথম পেনাল্টি পায় আবাহনী। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফায়েল আগুস্তোর শট ঝাঁপিয়ে পড়েও ফেরাতে পারেননি গোলরক্ষক মিতুল মারমা।

পঞ্চদশ মিনিটে সামিন ইয়াসিরের ক্রসে সুমন রেজার হেড গোলরক্ষক শহিদুল আলম সোহেল ফেরালে সমতায় ফেরার ভালো সুযোগ নষ্ট হয় উত্তর বারিধারার।

২৬তম মিনিটে জুয়েল গোল পেতে পারতেন নিজেই। কিন্তু এক ডিফেন্ডারকে কাটিয়ে নেওয়া শট যায় ক্রসবার ঘেঁষে। তিন মিনিট পর জুয়েলকে আটকাতে বক্সেই ফাউল করে বসেন জাতীয় দলে ডাক পাওয়া উত্তর বারিধারা গোলরক্ষক মিতুল। এবার পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন বেলফোর্ট।

প্রথমার্ধে শেষ দিকে রাফায়েল আগুস্তোর কর্নারে সানডে চিজোবা হেডে ব্যবধান আরও বাড়ান। চলতি লিগে আবাহনীর ত্রয়োদশ জয়ও নিশ্চিত হয়ে যায় অনেকটাই।

দ্বিতীয়ার্ধে চার মিনিটের মধ্যে তিন গোল করে আবাহনী। এরমধ্যে দুই মিনিটের ব্যবধানে জোড়া গোল করেন জুয়েল। ৬৪তম মিনিটে বাঁ দিক থেকে রাফায়েলের ক্রসে বেলফোর্ট মাথা ছোঁয়ানোর পর বল পেয়ে যায় তার পেছনে থাকা জুয়েল। দেখে-শুনে নিখুঁত কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড।

দুই মিনিট পর মাঝমাঠ থেকে একক প্রচেষ্টায় আক্রমণে ওঠা জুয়েল গোলরক্ষককে কাটিয়ে ব্যবধান আরও বাড়ান। ৬৬তম ও ৭৫তম মিনিটের গোলে হ্যাটট্রিক পূরণ করেন বেলফোর্ট। শেষ দিকে হাইতির এই ফরোয়ার্ড আবারও জাল খুঁজে পেলে চলতি লিগে সবচেয়ে বড় জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে আবাহনী।

এ জয়ে লিগের রানার্সআপ হয়ে এএফসি কাপের পরের মৌসুমে খেলার আশা বাঁচিয়ে রাখল আবাহনী। ২৩ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। ৪৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আবাহনী। দুই দলেরই বাকি রয়েছে একটি ম্যাচ করে। রানার্সআপ হতে পরের ম্যাচে নিজেদের জয়ের সঙ্গে শেখ জামালের হারও কামনা করতে হবে আবাহনীকে।