লাল তালিকার দেশগুলোতে ফুটবলার যেতে দেবে না ইপিএল

আগামী সেপ্টেম্বরের আন্তর্জাতিক বিরতির সময়ে ইংলিশ প্রিমিয়ার লিগের অনেক খেলোয়াড়ের নিজ দেশের হয়ে খেলার কথা ছিল। কিন্তু সেই পথ বন্ধ হয়ে যাচ্ছে। প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ জানিয়েছে, করোনাভাইরাসের সংক্রমণের জন্য ‘লাল তালিকায়’ থাকা দেশগুলোতে ফুটবলারদের যেতে না দেওয়ার ব্যাপারে ‘অনিচ্ছাকৃত কিন্তু সর্বসম্মতিক্রমে’ সিদ্ধান্ত নিয়েছে ক্লাবগুলো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2021, 07:38 PM
Updated : 24 August 2021, 07:38 PM

যুক্তরাজ্য সরকারের সাম্প্রতিক সিদ্ধান্ত অনুযায়ী, লাল তালিকায় থাকা দেশগুলো থেকে যুক্তরাজ্যে ফেরা ফুটবলারদের বাধ্যতামূলকভাবে ১০ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। ফলে ক্লাবের হয়ে একাধিক ম্যাচ খেলতে পারবেন না তারা।

বিবিসি জানায়, ইংলিশ প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ যুক্তরাজ্য সরকারের সিদ্ধান্তকে ‘দৃঢ়ভাবে সমর্থন’ দেওয়ার কথা জানিয়েছে। ১৯টি ক্লাবের প্রায় ৬০ জন খেলোয়াড়কে করোনাভাইরাসের লাল তালিকায় থাকা ২৬টি দেশে না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে তারা।

সেপ্টেম্বরের বিরতিতে ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা অনেক খেলোয়াড়ের ব্রাজিল, আর্জেন্টিনা, মিশরসহ আরও অনেক দেশের হয়ে খেলার কথা রয়েছে।

এই সিদ্ধান্তের ফলে ফ্রেদ, চিয়াগো সিলভা, এদেরসন, গাব্রিয়েল জেসুস, আলিসন, ফাবিনিয়ো, রবের্তো ফিরমিনো, রিশার্লিসন ও রাফিনিয়া খেলতে পারবেন না ব্রাজিলের হয়ে। আর্জেন্টিনা পাবে না এমিলিয়ানো মার্তিনেস, জিওভানি লো সেলসো, ক্রিস্তিয়ান রোমেরো ও এমিলিয়ানো বুয়েন্দিয়াকে। 

এছাড়াও লিভারপুলের মিশরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহ, উলভারহ্যাম্পটনের মেক্সিকান ফরোয়ার্ড রাউল হিমেনেসসহ আরও অনেকে সাড়া দিতে পারবেন না দেশের ডাকে।