কষ্টের জয়ে রানার্সআপের দৌড়ে থাকল শেখ জামাল

রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারাতে ঘাম ছুটে গেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের। তবে কষ্টের জয়ে প্রিমিয়ার লিগের রানার্সআপ হওয়ার আশা ভালোভাবে টিকিয়ে রেখেছে তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2021, 04:39 PM
Updated : 24 August 2021, 04:39 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার ১-০ গোলে রহমতগঞ্জকে হারায় শেখ জামাল। প্রথমার্ধের ২৭তম মিনিটে সলোমন কিংয়ের আড়াআড়ি ক্রস বুক দিয়ে ঠেলে গোলটি করেন নুরুল আবসার।

২৩ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা শেখ জামালের লিগে বাকি আছে একটি ম্যাচ। ৪৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা আবাহনী লিমিটেডের বাকি রয়েছে ২টি ম্যাচ।

বাংলাদেশ থেকে দুটি দল পাবে এএফসির কাপের পরের আসরে খেলার টিকেট। নিয়ম অনুযায়ী প্রিমিয়ার লিগ ও ফেডারেশন কাপের চ্যাম্পিয়নরা এই দুটি টিকেট পায়। দুটি প্রতিযোগিতায় বসুন্ধরা কিংস সেরা হওয়ায় পথ খুলবে লিগের রানার্সআপদের। সে টিকেটের লড়াই চলছে শেখ জামাল ও আবাহনীর মধ্যে।

একই দিনে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল লিগ থেকে অবনমিত হয়ে যাওয়া আরামবাগ ক্রীড়া সংঘ ও ব্রাদার্স ইউনিয়ন। আব্দুলকাদিরভ ইসলোমজিনের ৩২তম মিনিটের একমাত্র গোলে জিতেছে আরামবাগ।

২৩ ম্যাচে দ্বিতীয় জয়ের স্বাদ পাওয়া আরামবাগ ৮ পয়েন্ট নিয়ে আছে দ্বাদশ স্থানে। অষ্টাদশ হারে ৭ পয়েন্ট নিয়ে তলানিতে নেমে গেছে ব্রাদার্স।