‘রেফারি নিয়ে বললে কমপক্ষে ৩৫ ম্যাচ নিষিদ্ধ হব’

সুশান্ত ত্রিপুরার চার্জ ছিল না খুব একটা কড়া। প্রথম দফায় অনেকটা লাফিয়ে বল আটকানোর পর মোহন বাগানের শুভাশিস বোসের সঙ্গে বলের নিয়ন্ত্রণ নিতে গিয়ে কিছুটা সংঘর্ষ হয়েছিল সুশান্তের। পেছন থেকে লাফিয়েছিলেন শুভাশিসই। পরে দুজনই পড়ে যান। রেফারি লাল কার্ড দেন বসুন্ধরা কিংসের ডিফেন্ডারকে। তবে ম্যাচ শেষে এএফসি কাপ থেকে ছিটকে যাওয়া কিংস কোচ রেফারিং নিয়ে হাঁটেননি সমালোচনার পথে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2021, 03:24 PM
Updated : 24 August 2021, 03:59 PM

মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে মঙ্গলবার দুই দলের ম্যাচটি ১-১ সমতায় শেষ হয়। ৭ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের সেরা হয়ে নকআউট পর্বে ওঠে মোহনবাগান। এক জয় ও দুই ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়ে ছিটকে যায় বাংলাদেশের চ্যাম্পিয়ন কিংস।

সুশান্তের ওই লাল কার্ড ছাড়াও দ্বিতীয়ার্ধের শুরুতে বিশ্বনাথ ঘোষের ক্রসে রবসন দি সিলভা রবিনিয়োর হেড মোহন বাগানের এক ডিফেন্ডারের হাতে লাগলে পেনাল্টির জোরালো আবেদন করে কিংস। রেফারির সাড়া মেলেনি। ম্যাচ শেষে আভাসে কোচ অস্কার ব্রুসন জানালেন তিনি মোটেও সন্তুষ্ট নন।

“যদি আমি রেফারি নিয়ে বলি, তাহলে আমাকে কমপক্ষে ৩৫ ম্যাচের নিষেধাজ্ঞা দেওয়া হবে। রেফারি নিয়ে (কিছু বলতে হলে), আমাদের ক্লাবের বলা প্রয়োজন। কেননা, এটা শুধু আজকের ম্যাচে নয়, বেঙ্গালুরু এফসির বিপক্ষে ম্যাচেও হয়েছিল।”

“আজ যেটা হয়েছে, সবাই দেখেছে, আপনারাও দেখেছেন। যখন একজন কম নিয়ে খেলা হয়, তখন প্রতিপক্ষ সুযোগ পায়। তারপরও আমি আমার ছেলেদের প্রশংসা করব। ১০ জন নিয়ে আমাদের লক্ষ্য ছিল সেন্ট্রাল এরিয়া নিয়ন্ত্রণে রাখা। প্রথমার্ধে আমরা খুবই আত্মবিশ্বাসী ছিলাম, এগিয়ে থাকা গোল আগলে রাখার ব্যাপারে। কিন্তু একটি মাত্র ট্রানজিশনের সময় তারা সুযোগ কাজে লাগাল। আমার মনে হয়, ম্যাচে এই একবারই তারা তা করতে পেরেছে। এর বাইরে পরিষ্কার কোনো সুযোগ পায়নি।”

ছিটকে যাওয়ার বিষাদ সঙ্গী হওয়া ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছেন কিংসের রবিনিয়ো। নকআউট পর্বের লক্ষ্য পূরণ না হলেও গর্ব অনুভব করছেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

“এই ম্যাচটার জন্য খুব ভালোভাবে প্রস্তুতি নিয়েছিলাম আমরা। ম্যাচগুলো আমরা যেভাবে খেলেছি, আমাদের গর্বিত হওয়া উচিত। লক্ষ্য ছিল এগিয়ে যাওয়ার (কিন্তু তা হয়নি)। গ্রুপে আমরা দ্বিতীয় হলাম, এটাও ক্লাবের জন্য ভালো ব্যাপার।”