অনুশীলনে ফিরেছেন ফাতি

বার্সেলোনার তরুণ ফরোয়ার্ড আনসু ফাতি চোট কাটিয়ে দীর্ঘ নয় মাসের বেশি সময় পর প্রথমবারের মতো দলীয় অনুশীলনে যোগ দিয়েছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2021, 01:51 PM
Updated : 24 August 2021, 01:51 PM

মঙ্গলবার টুইটারে কাতালান ক্লাবটি জানায়, ফাতি দলের অনুশীলনের একটি পর্যায়ে অংশ নিয়েছেন। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে, বার্সেলোনা আগামী ১১ সেপ্টেম্বর সেভিয়ার বিপক্ষে ম্যাচে ১৮ বছর বয়সী এই ফরোয়ার্ডের খেলা নিয়ে আশাবাদী।

গত নভেম্বরে লা লিগায় রিয়াল বেতিসের বিপক্ষে ৫-২ গোলে জেতা ম্যাচে বাম হাঁটুতে চোট পেয়ে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে যান ফাতি।

অস্ত্রোপচারের পর প্রাথমিকভাবে ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছিল, চার মাসের জন্য মাঠের বাইরে থাকতে হবে ফাতিকে। তবে পরিকল্পনা অনুযায়ী চোট নিরাময় না হওয়ায় গত জুনে পোর্তোতে তার হাঁটুতে আরও একটি অস্ত্রোপচার করতে হয়।

চোট পাওয়ার আগে লিগে নিজের অভিষেক মৌসুমের শুরুতেই ছয় ম্যাচে চার গোল করে দারুণ কিছুর ইঙ্গিত দিচ্ছিলেন ১৮ বছয় বয়সী ফুটবলার।

গত অগাস্টে ওসাসুনার বিপক্ষে গোলের মধ্য দিয়ে লা লিগায় বার্সেলোনার সর্বকনিষ্ঠ গোলদাতার রেকর্ড গড়েন ফাতি। এরপর সেপ্টেম্বরে উয়েফা নেশন্স লিগে ইউক্রেনের বিপক্ষে ৪-০ গোলে জয় পাওয়া ম্যাচে জালের দেখা পেয়ে স্পেনের সর্বকনিষ্ঠ গোলদাতাও হন তিনি।

২০২০-২১ মৌসুমে ফাটির দীর্ঘ অনুপস্থিতি বার্সেলোনাকে ভুগিয়েছে বেশ। লিগে তিনে থেকে শেষ করা দলটি এবার মৌসুম শুরুর আগেই পেয়েছে বড় ধাক্কা। ক্লাব ও লা লিগার ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা লিওনেল মেসি কাম্প নউয়ের দলটির সঙ্গে ২১ বছরের সম্পর্ক ছিন্ন করে যোগ দিয়েছেন ফরাসি ক্লাব পিএসজিতে। ক্লাবের সামগ্রিক আর্থিক দূরবস্থায় খেলোয়াড়রা বাধ্য হচ্ছেন বেতন কমাতে। এই কঠিন সময়ে ফাতির প্রত্যাবর্তনটা বার্সেলোনার জন্য স্বস্তিদায়কই।