রোনালদোকে আগেই বার্তাটা দিয়েছিলেন কোচ

দলবদলের গুঞ্জনের মাঝে ম্যাচে শুরুর একাদশে ক্রিস্তিয়ানো রোনালদোর না থাকা, এরপর শিরোপা পুনরুদ্ধার অভিযানের শুরুতেই হোঁচট খাওয়া-সব মিলিয়ে অবধারিতভাবেই উঠেছে প্রশ্নটা। তবে ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি পরিষ্কার করলেন ব্যাপারটা। রোনালদোর শুরুর একাদশে না থাকা ছিল তারই সিদ্ধান্ত।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2021, 10:43 AM
Updated : 23 August 2021, 10:43 AM

সেরি আয় নিজেদের প্রথম ম্যাচে রোববার উদিনেজের মাঠে ২-২ ড্র করে ইউভেন্তুস। ম্যাচের ৬০তম মিনিটে বদলি হিসেবে মাঠে নামেন রোনালদো। শেষ দিকে জোরালো হেডে জালে বলও পাঠিয়েছিলেন পর্তুগিজ ফরোয়ার্ড, কিন্তু ভিএআরে অফসাইড ধরা পড়ায় গোল পাননি। 

ম্যাচ শেষে ডিএজেডএনকে দেওয়া কোচের সাক্ষাৎকারে উঠে আসে সাবেক রিয়াল মাদ্রিদ তারকার ফিটনেস প্রসঙ্গও। তবে সবকিছু উড়িয়ে দেন আল্লেগ্রি।

“রোনালদো ভালো অবস্থায় আছে। ম্যাচের আগে আমি তার সঙ্গে কথা বলেছিলাম, বলেছিলাম সে শুরুতে বেঞ্চে থাকতে পারে।”

ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আলেগ্রি।

“সে নিজেকে প্রস্তুত রেখেছিল, মাঠে নেমে সে ভালো করেছিল।”

দ্বিতীয় মেয়াদে ইউভেন্তুসে কোচ হিসেবে ফেরার পর এটি ছিল আল্লেগ্রির প্রথম ম্যাচ। পাওলো দিবালা ও হুয়ান কুয়াদরাদোর গোলে ম্যাচের শুরুটাও ছিল দুর্দান্ত। কিন্তু দ্বিতীয়ার্ধে গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনির দুই ভুলে পয়েন্ট হারাতে হয় ইউভেন্তুসকে। পেনাল্টি থেকে রবের্তো পেরেইরা ব্যবধান কমানোর পর সমতা টানেন জেরার্দ দেউলোফেউ। ভুল থেকে শিক্ষা নেওয়ার তাগিদ দিলেন ইতালিয়ান কোচ।

“আমরা ভালো একটা ম্যাচ খেলেছি। দ্বিতীয়ার্ধে আমাদের আরও ভালো করা উচিত ছিল, যেখানে আমরা অপ্রত্যাশিত দুটি ঘটনা সামাল দিতে পারনিনি। এটা আমাদের একটা শিক্ষা দেবে।”

“দ্বিতীয়ার্ধে আমরা মাঝমাঠে প্রচুর বল হারিয়েছি। হয়ত কিছুটা ক্লান্ত ছিলাম আমরা। তবু এই ধরনের গোল হজম করাটা মানায় না। এর আগে আমরা ভালোই রক্ষণ সামলেছি, লক্ষ্যে শটই রাখতে দেয়নি।”

আগামী শনিবার দ্বিতীয় ম্যাচে আল্লেগ্রির দলের প্রতিপক্ষ শীর্ষ লিগে ফেরা এম্পোলি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক