মোহন বাগানের বিপক্ষে কিংসের বাঁচা-মরার লড়াই

টানা দুই জয়ে গ্রুপের শীর্ষে রয়েছে মোহন বাগান। একটি করে জয় ও ড্রয়ে দ্বিতীয় স্থানে বসুন্ধরা কিংস। গ্রুপ পর্ব পেরিয়ে এএফসি কাপের নকআউট পর্বের মঞ্চে যেতে হলে শেষ ম্যাচে মোহন বাগানের বিপক্ষে জিততেই হবে বাংলাদেশের চ্যাম্পিয়নদের। অধিনায়ক তপু বর্মন আশাবাদী বাঁচা-মরার লড়াই জিতে পরের ধাপে যাওয়ার প্রশ্নে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2021, 10:23 AM
Updated : 22 August 2021, 10:23 AM

মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে শনিবার এএফসি কাপের ‘ডি’ গ্রুপে বেঙ্গালুরু এফসির বিপক্ষে গোলশূন্য ড্র করে কিংস। একই দিন মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশনের বিপক্ষে ৩-১ গোলে জিতে মোহন বাগান।

মালদ্বীপের চ্যাম্পিয়ন মাজিয়ার বিপক্ষে ২-০ গোলে জিতে গ্রুপ পর্ব শুরু করা কিংস দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে মোহন বাগান। ইন্ডিয়ান সুপার লিগের চ্যাম্পিয়নদের বিপক্ষে আগামী মঙ্গলবারের ম্যাচটি তাই কিংস অধিনায়ক তপুর কাছে বাঁচা-মরার লড়াই।

“বেঙ্গালুরু ম্যাচে পয়েন্ট পাওয়া গুরুত্বপূর্ণ ছিল। আমরা সেটা পেয়েছি। পরের ম্যাচে আমাদের প্রতিপক্ষ মোহন বাগান, ‘ডু অর ডাই’ ম্যাচ। ওই ম্যাচ জিতলে আমরা পরের রাউন্ডে যেতে পারব। আমরা আমাদের সামর্থ্য সম্পর্কে জানি। ওদের বিপক্ষে আমরা সর্বোচ্চ চেষ্টা করব।”

বেঙ্গালুরু ম্যাচের বিশ্লেষণে ফল নিয়ে সন্তুষ্ট হলেও গোল না মেলায় হতাশ কিংস কোচ অস্কার ব্রুসন। ভাগ্যকে দুষছেন এই স্প্যানিয়ার্ড। তবে নকআউট পর্বে যাওয়ার দৌড়ে দল ভালোভাবেই আছে বলেও বিশ্বাস তার।

“আমি মনে করি না, বেঙ্গালুরুর বিপক্ষে আমরা ভাগ্যবান ছিলাম। প্রথম ৬০ মিনিট ম্যাচ পুরোপুরি আমাদের নিয়ন্ত্রণে ছিল। আমরা সেরা সুযোগগুলো তৈরি করেছিলাম; কিন্তু এটাও ঠিক যে, শেষ ২৫ মিনিট ওরা আধিপত্য করে। টিকে থাকার মানসিকতা কাজে লাগিয়েছে বেঙ্গালুরু।”

“বসুন্ধরা এখনও নকআউট পর্বে যাওয়ার দৌড়ে আছে। পরের ধাপে যাওয়ার জন্য আমাদের আরও একটি সুযোগ আছে এবং আমরা বড় সুযোগটা কাজে লাগানোর চেষ্টা করব। বেঙ্গালুরু ম্যাচের ফল আমাদের জন্য ভালো। আমরা খুবই ভালো খেলেছি; যদিও মনে হবে শেষ আধ ঘণ্টা বা তার বেশি সময় আমরা একটু পিছিয়ে পড়েছিলাম। কিন্তু ম্যাচের পরিস্থিতির বিবেচনায় ড্রটা ছিল আমাদের জন্য সেরা বিকল্প।”