শুরুর সেই দিবালাকে দেখছেন আল্লেগ্রি

সম্ভাবনার ডালি সাজিয়ে ছয় বছর আগে এসেছিলেন ইতালির শীর্ষ ক্লাব ইউভেন্তুসে। শুরুটাও ছিল তার দুর্দান্ত।  সহজাত প্রতিভার সঙ্গে নিবেদন, ভালো করার তাড়না ছিল স্পষ্ট। কিন্তু সময়ের সঙ্গে যেন হারিয়ে যেতে বসেছেন পাওলো দিবালা। গত কয়েকটি মৌসুমে নিজেকে হারিয়ে খুঁজছেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। তবে নতুন মৌসুম শুরুর আগে সেই পুরনো দিবালাকেই খুঁজে পেয়েছেন ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2021, 05:06 PM
Updated : 21 August 2021, 05:07 PM

ইউভেন্তুসে দিবালার পথচলা শুরু আল্লেগ্রির হাত ধরে। পালের্মো থেকে ২০১৫ সালে যখন দিবালা পাড়ি জমান সেরি আর সফলতম ক্লাবটিতে, তখন কোচ হিসেবে ছিলেন এই আল্লেগ্রিই। ২০১৯ সালে দায়িত্ব ছাড়ার আগে আর্জেন্টাইন ফুটবলারের সঙ্গে চার বছর কাজ করার সুযোগ হয় তার।

শুরুর তিন মৌসুম মাঠে দুর্দান্ত ছিলেন দিবালা। এরপর ছন্দ হারাতে শুরু করেন তিনি। গত মৌসুমে তো দলেই ছিলেন না নিয়মিত। আর ইউভেন্তুসও গত মৌসুমে হারায় আধিপত্য। টানা নয় মৌসুম পর জিততে পারেনি সেরি আর শিরোপা।

ক্লাবের বাজে সময়ে পুরনো কোচের কাছেই ফিরে ইউভেন্তুস। দ্বিতীয় দফায় দায়িত্ব দেওয়া হয় আল্লেগ্রিকে। আবারও চেনা আঙিনায় ফেরা এই কোচের নতুন পথচলা শুরু হবে রোববার। আগের দিন সংবাদ সম্মেলনে কোচ তুলে ধরেন দিবালাকে নিয়ে তার ভাবনা।

“পাওলো (দিবালা) প্রাক-মৌসুম অনুশীলনে জ্বলে উঠলো, যেন এটা জুভে (ইউভেন্তুস) তার প্রথম বছর। সে নিজেও জানে, গত দুই মৌসুমে সে তার সম্ভাবনার ধারেকাছে ছিল না। সে প্রতিভাবান, তবে একটা নির্দিষ্ট পর্যায়ে ফুটবল খেলতে হলে নির্দিষ্ট তীব্রতা নিয়ে অনুশীলন করতে হবে। সে যদি খেলে, তাহলে সে আগামীকাল অধিনায়ক থাকবে।”

লিগ শিরোপা পুনরুদ্ধারের লড়াইয়ে ইউভেন্তুসের প্রথম প্রতিপক্ষ উদিনেজ। ম্যাচটি বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় মাঠে গড়াবে রোববার। নিখুঁত পারফরম্যান্সে দারুণ এক জয়ে শুরুটা রাঙাতে চান আল্লেগ্রি।

“যেটা আমি সবসময় বলে আসছি, প্রথম ম্যাচ খুবই কঠিন, বিশেষ করে উদিনেজের মতো শারীরিকভাবে শক্তিশালী দলের বিপক্ষে। গত মৌসুমে তারা কর্নার থেকে একটি গোলও হজম করেনি। প্রতি আক্রমণে ওরা খুব ভালো এবং তাদের রক্ষণভাগ বেশ গোছানো।”

“আমাদের প্রস্তুত থাকতে হবে। জিততে হলে আমাদের কৌশল ভালো হতে হবে এবং অনেক ধৈর্যের সঙ্গে নিখুঁত পারফরম্যান্স করতে হবে।”