নরিচকে উড়িয়ে সিটির প্রথম জয়

আক্রমণাত্মক ফুটবলে প্রিমিয়ার লিগে ফেরা নরিচ সিটির জালে গোল উৎসবে মাতল ম্যানচেস্টার সিটি। তাতে দুই মৌসুম মিলিয়ে টানা তিন হারের পর জয়ের দেখা পেল পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2021, 04:07 PM
Updated : 21 August 2021, 04:51 PM

নিজেদের মাঠ ইতিহাদে শনিবার ৫-০ গোলে জিতেছে সিটি। প্রতিপক্ষ গোলরক্ষক টিম ক্রুলের আত্মঘাতি গোলে এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন দলটির সবচেয়ে দামী ফুটবলার জ্যাক গ্রিলিশ। দ্বিতীয়ার্ধে স্কোরবোর্ডে নাম লেখান রাহিম স্টার্লিং, রিয়াদ মাহরেজ ও এমেরিক লাপোর্ত।

ম্যাচে ৬৮ শতাংশ বলের দখল রেখে ১৬টি শট নেয় সিটি, এর মধ্যে লক্ষ্যে থাকা চার শটেই মেলে জালের দেখা। বিপরীতে কেবল একটি শট নিতে পারে নরিচ, সেটাও ছিল না লক্ষ্যে।

টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে হেরে শিরোপা ধরে রাখার অভিযান শুরু করা সিটি এগিয়ে যায় ম্যাচের সপ্তম মিনিটে। এতে অবশ্য ভাগ্যেরও কিছুটা সহায়তা ছিল। গাব্রিয়েল জেসুসের নিচু ভলি গোলমুখ থেকে পা বাড়িয়ে ক্লিয়ার করতে চেয়েছিলেন সেন্টার-ব্যাক গ্রান্ট হ্যানলি। তার পা থেকে বল গোলরক্ষক ক্রুলের গায়ে লেগে জালে জড়ায়।

নয় মিনিট পর জালে বল পাঠান ফেররান তরেস। কিন্তু ভিএআরে দেখে গোল দেননি রেফারি। আক্রমণের শুরুতে ফাউল করেছিল সিটি।

২২তম মিনিটে সিটির হয়ে প্রথম গোলের দেখা পেয়ে যান চলতি দলবদলে রেকর্ড ১০ কোটি পাউন্ডে অ্যাস্টন ভিলা থেকে সিটিতে যোগ দেওয়া গ্রিলিশ। ডান প্রান্ত থেকে জেসুসের নিচু ক্রস চারজন খেলোয়াড় পেরিয়ে দূরের পোস্টে পেয়ে যান এই ইংলিশ মিডফিল্ডার। বল তার বাঁ পায়ে লেগে জালে জড়ায়।

প্রথমার্ধে গোলের জন্য কোনো শটই নিতে না পারা নরিচ দ্বিতীয়ার্ধে আরও কোণঠাসা হয়ে পড়ে।

৬৪তম মিনিটে কর্নার থেকে ডি বক্সে জটলার মধ্যে বল পেয়ে ব্যবধান বাড়ান ফরাসি ডিফেন্ডার লাপোর্ত।

সাত মিনিট পর ব্যবধান ৪-০ করে দেন বদলি নামা স্টার্লিং। ডান প্রান্তে কাইল ওয়াকারের থ্রু পাস পেয়ে গোলমুখে ক্রস দেন জেসুস। ডান পায়ে সহজেই লক্ষ্যভেদ করেন ইংলিশ মিডফিল্ডার।

৮৪তম মিনিটে ব্যবধান আরও বাড়ান আরেক বদলি খেলোয়াড় মাহরেজ। মাঝমাঠ থেকে উঁচু পাসে ডি বক্সে ফাঁকায় তাকে খুঁজে নেন রুবেন দিয়াস। বলের নিয়ন্ত্রণ নিয়ে দূরের পোস্টে নেওয়া মাহরেজের নিচু শট পোস্টে লেগে ঠিকানা খুঁজে নেয়।

দিনের প্রথম ম্যাচে বার্নলিকে ২-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নেয় লিভারপুল। ৬ পয়েন্ট নিয়ে তারা আছে শীর্ষে।