বার্নলির বিপক্ষে লিভারপুলের জয়

বলের নিয়ন্ত্রণ ও আক্রমণে একচ্ছত্র আধিপত্য করল লিভারপুল। প্রিমিয়ার লিগে ঘরের মাঠে উজ্জীবিত ফুটবলে বার্নলিকে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিল ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2021, 02:20 PM
Updated : 21 August 2021, 02:26 PM

অ্যানফিল্ডে শনিবার ২-০ গোলে জিতেছে লিভারপুল। দিয়োগো জোতার গোলে দলটি এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন সাদিও মানে।

অল রেড নামে পরিচিত দলটির চলতি লিগ মৌসুমে এটি টানা দ্বিতীয় জয়। প্রথম ম্যাচে নরিচ সিটিকে তাদেরই মাঠে ৩-০ গোলে উড়িয়ে শিরোপা পুনরুদ্ধার অভিযান শুরু করেছিল দলটি।

৫২৮ দিন পর দর্শকপূর্ণ গ্যালারি অ্যানফিল্ডে।

আর বার্নলির এটি টানা দ্বিতীয় পরাজয়। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের বিপক্ষে হেরে আসর শুরু করা দলটির এদিন শুরুর একাদশের জার্সি নম্বর ছিল ১ থেকে ১১ পর্যন্ত! ইংল্যান্ডের শীর্ষ লিগে এমন ঘটনা এর আগে দেখা গিয়েছিল ১৯৯৮-৯৯ আসরে, দল চার্লটন।

ম্যাচের শুরু থেকেই চাপ বাড়ায় লিভারপুল। তৈরি করে গোলের অসংখ্য সুযোগ। ম্যাচে ৬৭ শতাংশ বলের দখল রেখে ২৭টি শট নেয় ২০১৯-২০ আসরের চ্যাম্পিয়নরা, যার ৯টি ছিল লক্ষ্যে। ধারার বিপরীতে গোলের সুযোগ ছিল বার্নলির সামনেও, কিন্তু তারা তা কাজে লাগাতে পারেনি।

তৃতীয় মিনিটে ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের ক্রসে নেওয়া জোতার হেড লক্ষ্যভ্রষ্ট হয়। অষ্টাদশ মিনিটে আর ভুল করেননি জোতা। বাম প্রান্ত থেকে ডি বক্সের মাঝে দারুণ ক্রস দেন গ্রিসের ডিফেন্ডার কসতাস সিমিকাস। হেডে গোলরক্ষক নিক পোপকে পরাস্ত করেন জোতা। আসরে পর্তুগিজ ফরোয়ার্ডের এটি দ্বিতীয় গোল।

ম্যাচ জুড়ে দারুণ ফুটবল উপহার দিয়েছেন লিভারপুলের ডিফেন্ডার ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড।

আট মিনিট পর জালে বল পাঠিয়েছিলেন মোহামেদ সালাহ কিন্তু ভিএআরে অফসাইড ধরা পড়ে। ৩১তম মিনিটে অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের থ্রু বলে নেওয়া মানের ভলি ক্রসবারের সামান্য উপর দিয়ে উড়ে যায়।

বিরতির ঠিক আগে অনেকটা ফাঁকা জাল পেয়েও সমতা ফেরাতে পারেননি জেমস টারকোভস্কি। ইংলিশ তরুণ ডিফেন্ডারের হেড লক্ষ্যভ্রষ্ট হয়।

বিরতির পর চাপ বাড়ায় লিভারপুল। গোলের বেশ কয়েকটি সুযোগ নষ্ট হওয়ার পর অবশেষে ৬৯তম মিনিটে দারুণ এক গোলে ব্যবধান দ্বিগুণ করেন মানে। ডান প্রান্ত থেকে আক্রমণে উঠে ডি বক্সে বল বাড়ান ম্যাচ জুড়ে দুর্দান্ত খেলা অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড। ডান পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন সেনেগাল ফরোয়ার্ড মানে।

বাকি সময়ে চাপ ধরে রাখলেও আর জালের দেখা পায়নি লিভারপুল। দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষেই আছে তারা।