তারকাদের একতাবদ্ধ করাটাই মূল চ্যালেঞ্জ: পচেত্তিনো

আগে থেকেই দলে আছেন বেশ কয়েকজন বড় তারকা। কিছু দিন আগে যোগ দিয়েছেন সের্হিও রামোস, লিওনেল মেসির মতো ফুটবলার। স্রেফ তাদের উপস্থিতিতেই ফল মিলবে না, ভালো করেই জানেন মাওরিসিও পচেত্তিনো। তারকায় ঠাসা স্কোয়াডকে একটা দল হিসেবে খেলাতে চান পিএসজি কোচ। তার কাছে এই মুহূর্তে সবচেয়ে বড় চ্যালেঞ্জ, সবাইকে একতাবদ্ধ করা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2021, 11:42 AM
Updated : 21 August 2021, 11:42 AM

লিগ ওয়ানে শুক্রবার স্তাদ ব্রেস্তওয়াকে রোমাঞ্চকর লড়াইয়ের পর ৪-২ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে পিএসজি।

প্রথম তিন ম্যাচে ১০ গোল করা দলটিকে নিয়ে সমর্থকদের প্রত্যাশার পারদ বেড়েই চলেছে। কেননা, এখনও যে মেসি-নেইমার মাঠেই নামেননি! কোপা আমেরিকার ফাইনালের পর এখনও কোনো ম্যাচ খেলেননি এই দুই জন।

তাদের উপস্থিতিতে দলের শক্তি নিশ্চিতভাবেই বাড়বে। তবে বিচ্ছিন্ন তারকা দ্যুতি নয় পচেত্তিনো মাঠে দেখতে চান একতাবদ্ধ একটি দলকে। 

“আমাদের তারকায় ভরপুর একটি দল আছে এবং প্রধান চ্যালেঞ্জ হল তাদের একটি ইউনিটে পরিণত করা যাতে সবাই দলের জন্য কাজ করতে পারে। এটা সহজ হবে না। আমাদের প্রতিভাগুলির মধ্যে একটি ভারসাম্য খুঁজে বের করতে হবে। এটার জন্য সময় লাগবে।”

গত ম্যাচে এক সময়ে ৩-১ গোলে এগিয়ে ছিল পিএসজি। তবে ৮৫তম মিনিটে গোল করে পয়েন্টের আশা জাগায় ব্রেস্ত। তাদের আক্রমণের ঝাপটা সামলে শেষ পর্যন্ত পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে পিএসজি। চাপের মধ্যে দল যেভাবে সাড়া দিয়েছে তাতে সন্তুষ্ট পচেত্তিনো।

“একটি শক্তিশালী দল গড়ে তুলতে কাজ করে যেতে হবে। (ম্যাচের) শেষের দিকে আমরা কিছুটা সংগ্রাম করেছি কিন্তু আমি খুশি যে আমরা খুব ভালো একটি দলের বিপক্ষে তিন পয়েন্ট নিয়ে এসেছি।”

আক্রমণে কাকে রেখে কাকে খেলাবেন- এই মধুর সমস্যায় থাকা পিএসজি কোচ চিন্তিত দলের রক্ষণ নিয়ে। ব্রেস্তওয়ার বিপক্ষে ম্যাচে রক্ষণে বেশ কয়েকবার ভুগতে দেখা গেছে ফ্রেঞ্চ দলটিকে। রক্ষণে দলের কাছ থেকে আরও উন্নতির প্রত্যাশা ৪৯ বছর বয়সী কোচের।

“এটি একটি উন্মুক্ত খেলা ছিল যেখানে প্রতিপক্ষকে বেশ কিছু সুযোগ দেওয়া হয়েছে। আক্রমণ এবং রক্ষণে উন্নতির সুযোগ রয়েছে।”