সালাহকে ধরে রাখতে চায় লিভারপুল

দলের তারকা ফরোয়ার্ড মোহামেদ সালাহর সঙ্গে চুক্তি নবায়নের কথা ভাবছে লিভারপুল। কোচ ইয়ুর্গেন ক্লপ জানিয়েছেন, এ নিয়ে দুই পক্ষের মধ্যে আলোচনা চলছে। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2021, 11:15 AM
Updated : 21 August 2021, 11:15 AM

২০১৭ সালে সেরি আর দল এএস রোমা থেকে পাঁচ বছরের চুক্তিতে প্রিমিয়ার লিগের দলটিতে যোগ দেন সালাহ। এখনও চুক্তির মেয়াদ আছে দুই বছর।

ক্লপের দলের মূল খেলোয়াড়দের একজন ২৯ বছর বয়সী এই মিশরীয় ফরোয়ার্ড। সব প্রতিযোগিতা মিলিয়ে দলটির হয়ে করেছেন ১২৬ গোল। জিতেছেন প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা।

লিগ শিরোপা পুনরুদ্ধারের অভিযানে দ্বিতীয় ম্যাচে শনিবার লিভারপুলের প্রতিপক্ষ বার্নলি। আগের দিন শুক্রবার ক্লাবটির ওয়েবসাইটে প্রকাশিত ক্লপের সাক্ষাৎকারে উঠে আসে সালাহর চুক্তি নবায়ন প্রসঙ্গ।

“আমি ক্লাবের প্রায় সবকিছুর সঙ্গেই জড়িত। আমাকে ছাড়া হয়তো কিছু আলোচনা হয়, এটা সম্ভব, কিন্তু তা ছাড়া আমি সব বিষয়ে জানি।”

“মো (সালাহ) অবশ্যই ফুটবলের দিক দিয়ে খুব ভালো সময়ে আছে… যখন কথা হওয়ার, হয়; যখন একটা সিদ্ধান্ত হবে, আমরা আপনাদের জানাব।”

চূড়ান্ত সিদ্ধান্ত হওয়ার আগ পর্যন্ত এটা দুই পক্ষের মধ্যে সীমাবদ্ধ থাকা উচিত বলে মনে করেন এই জার্মান কোচ।

“চূড়ান্ত সিদ্ধান্ত হওয়ার আগ পর্যন্ত, গুরুত্বপূর্ণ হলো বিষয়গুলো নিয়ে উভয় পক্ষ কীভাবে একসঙ্গে কাজ করে। যদি এটা ঠিকঠাকভাবে হয়… তাহলে আমাদের আর অন্য কিছু নিয়ে কথা বলতে হবে না। আপনারা ভেবে নিতে পারেন, চুক্তির মেয়াদ দুই বছর বাকি থাকতে আলোচনা হয় এবং সেটাই হচ্ছে।”

লিভারপুল সম্প্রতি লম্বা সময়ের জন্য চুক্তি নবায়ন করেছে মিডফিল্ডার ফাবিনিয়ো ও গোলরক্ষক আলিসনের সঙ্গে। নতুন চুক্তিপত্রে সই করেছেন দুই ডিফেন্ডার ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড ও ভার্জিল ফন ডাইকও। অধিনায়ক জর্ডান হেন্ডারসনও চুক্তি নবায়নের খুব কাছে বলে গত সপ্তাহে জানিয়েছিলেন ক্লপ।