বিশ্রাম পাচ্ছেন পেদ্রি, কৌতিনিয়োতে কুমানের আস্থা

টানা খেলার মধ্যে থাকা পেদ্রিকে বিশ্রাম দিচ্ছে বার্সেলোনা। আন্তর্জাতিক বিরতির আগে লা লিগায় দলের সবশেষ ম্যাচ খেলবেন না তরুণ এই মিডফিল্ডার। আথলেতিক বিলবাও ম্যাচের পর থেকে তাকে দুই সপ্তাহের বিশ্রাম দেওয়ার কথা জানিয়েছেন কোচ রোনাল্ড কুমান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2021, 12:27 PM
Updated : 20 August 2021, 12:27 PM

দলের আরেক মিডফিল্ডার ফিলিপে কৌতিনিয়োকে বার্সেলোনা বিক্রি করে দেওয়ার চেষ্টা করছে বলে গুঞ্জন শোনা যাচ্ছে। তবে এই মৌসুমে তাকে নিয়ে বাজি ধরতে চান বার্সেলোনা কোচ।

লা লিগায় আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে শনিবার আথলেতিক বিলবাওয়ের মাঠে খেলবে বার্সেলোনা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত দুইটায়। এই ম্যাচের পরেই দুই সপ্তাহের বিশ্রামে যাবেন ১৮ বছর বয়সী পেদ্রি।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে কুমান জানান, তারা মনে করেন টানা খেলার মধ্যে থাকা এই মিডফিল্ডারের বিশ্রাম প্রয়োজন।

“পেদ্রির জন্য কোনটা ভালো হবে তা আমরা কিছুদিন ধরে ভাবছি। আমরা সিদ্ধান্ত নিয়েছি, আগামীকাল (শনিবার) সে খেলবে, এরপর সে দুই সপ্তাহের ছুটিতে যাবে।”

করোনাভাইরাসের প্রভাবে ঠাসা সূচিতে ভীষণ ব্যস্ত ছিলেন পেদ্রি। বার্সেলোনা, স্পেন জাতীয় ও অনূর্ধ্ব-২৩ মিলিয়ে খেলেন ৭৩ ম্যাচ। ক্লাব মৌসুম শেষ হওয়ার পর খেলেন ইউরো ও টোকিও অলিম্পিকে। খুব একটা বিশ্রাম না নিয়েই নতুন মৌসুমের জন্য যোগ দেন কাম্প নউয়ের দলটিতে।   

বিশ্রাম কতটা কাটাতে পারবেন পেদ্রি তা এখনও নিশ্চিত নয়। আন্তর্জাতিক ম্যাচের জন্য লুইস এনরিকে ডাকলে স্বাভাবিকভাবেই সেখানে থাকতে হবে তার। কুমান জানান, স্পেন জাতীয় দলের কোচের সঙ্গে এ নিয়ে কথা বলেছেন তিনি।

“জাতীয় দলের জন্য ডাকবে কি না এটা তাদের ব্যাপার। সেটা নিয়ে আমি কথা বলতে পারব না। তবে আমরা পেদ্রিকে দুই সপ্তাহের বিশ্রাম দিয়েছি, কারণ এটা ওর প্রয়োজন। গেতাফের বিপক্ষে সে খেলবে না।”

গত মৌসুমের শুরুর দিকে হাঁটুর চোটে ছিটকে গিয়েছিলেন বার্সেলোনার ইতিহাসের সবচেয়ে দামী ফুটবলার কৌতিনিয়ো। লম্বা সময় বাইরে থাকার পর মাঠে ফেরার দুয়ারে দাঁড়িয়ে তিনি। প্রথম দুই ম্যাচের স্কোয়াডে না রাখলেও ব্রাজিলিয়ান এই মিডফিল্ডারের উপর আস্থা থাকার কথা জানান কুমান।

“কৌতিনিয়ো কার্যকর একজন খেলোয়াড় এবং বিভিন্ন পজিশনে খেলতে পারে। তার মত খেলোয়াড় আমাদের দরকার। মেসি চলে যাওয়ায় আমরা অনেক গোল হারিয়েছি, সেগুলোর জন্য আমাদের অন্যদের দিকে তাকাতে হবে।”

“কৌতিনিয়ো আমাদের জন্য গুরুত্বপূর্ণ হতে পারে। সে সবশেষ ম্যাচ খেলেছে গত বছর; আর হ্যাঁ, এই মৌসুমে আমি তার ওপর আস্থা রাখছি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক