‘বার্সায় কিছুই আর আগের মতো থাকবে না’

লিওনেল মেসি পরবর্তী যুগের শুরুটা বার্সেলোনার দারুণ হলেও কঠিন বাস্তবতা বুঝতে পারছেন জেরার্দ পিকে। ক্লাবে কিছুই আর আগের মতো থাকবে না বলে মনে করেন তিনি। তবু হতাশা ভুলে এগিয়ে যাওয়ার তাগিদ দিলেন অভিজ্ঞ এই ডিফেন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2021, 01:36 PM
Updated : 16 August 2021, 02:09 PM

লা লিগায় ঘরের মাঠে রোববার রিয়াল সোসিয়েদাদকে ৪-২ গোলে হারিয়ে ২০২১-২২ মৌসুম শুরু করে বার্সেলোনা। শুরুতে দলকে এগিয়ে নেওয়া গোলটি করেছিলেন পিকে।

ম্যাচ শেষে বাড়ি ফিরে জনপ্রিয় ইউটিউবার ইবাই ইয়ানোসের সঙ্গে আলাপচারিতায় নানান বিষয় নিয়ে কথা বলেন ৩৪ বছর বয়সী এই স্প্যানিয়ার্ড। অবধারিতভাবে উঠে আসে বার্সেলোনার সদ্য সাবেক মেসি প্রসঙ্গ।

নতুন যুগের শুরুর এই জয় দলকে এগিয়ে যেতে আত্মবিশ্বাস যোগাবে বলে বিশ্বাস পিকের।

“মেসিকে ছাড়া নতুন যুগের শুরু হলো। তবে আমরা ইতিবাচক ভাবনার সঙ্গেই এগিয়ে যাব।”

“রিয়াল সোসিয়েদাদ দুর্দান্ত একটা দল এবং আমরা ৭০ মিনিট দারুণ ফুটবল খেলেছি। লিও চলে যাওয়ার ধাক্কা কাটিয়ে আমরা সবে শুরু করলাম এবং এই জয় আমাদের অনেক আত্মবিশ্বাস যোগাবে।”

তবে কোনো কিছুই যে আর আগের মতো থাকবে না সেটাও মনে করিয়ে দিলেন মেসির এই বাল্যবন্ধু।

“কিছুই আর আগের মতো থাকবে না, তবে মানুষকে রোমাঞ্চকর ফুটবল দেওয়ার মতো, মৌসুমের শেষ পর্যন্ত লড়াই করার মতো দল আমাদের আছে। এই জয় তার প্রথম ধাপ।”

মেসির বিদায় ছুঁয়ে গেছে বার্সেলোনা শিবিরের সবাইকে। অনেকের জন্যই এটা মেনে নেওয়া ছিল কঠিন। বিশেষ করে পিকের জন্যে। দুজনের একসঙ্গে পথচলার শুরুটা যে হয়েছিল সেই কিশোর বয়স থেকে, ক্লাবের একাডেমিতে।

তবে সব বাস্তবতা মেনে মেসি অধ্যায়ের পৃষ্টা উল্টে সামনে এগিয়ে যাওয়ার তাগিদ দিলেন পিকে।

“এটা ছিল কঠিন। ১৩ বছর বয়স থেকে আমি তাকে চিনি। সে আমাদের সবাইকে আরও ভালো ফুটবলার বানিয়েছে।”

“আমাদের বিষয়টা মেনে নিতে হবে, কারণ এটাই বাস্তবতা।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক