অবনমন নিশ্চিত আরামবাগের

বড় হার দিয়ে প্রিমিয়ার লিগ শুরু। মাঝের সময়টাতেও আরামবাগ ক্রীড়া সংঘ পারেনি সেভাবে ঘুরে দাঁড়াতে। তাই চলতি লিগ শেষের আগেই শেষ হয়ে গেল তাদের আগামী মৌসুমে ঘরোয়া ফুটবলের শীর্ষ পর্যায়ে খেলার আশা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2021, 12:48 PM
Updated : 16 August 2021, 12:48 PM

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে সোমবার উত্তর বারিধারার কাছে ১-০ গোলে হেরেছে আরামবাগ। ম্যাচের ৩৮তম মিনিটে হজম করা গোলটি আর শোধ করতে পারেনি তারা।

২১ ম্যাচে ১ জয়, দুই ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে তলানিতে আছে আরামবাগ। তাদের মতোই লিগ থেকে ছিটকে যাওয়ার পথে আছে ব্রাদার্স ইউনিয়ন। ২০ ম্যাচে ৬ পয়েন্ট তাদের।

২০০৭ সাল থেকে প্রিমিয়ার লিগ নামকরণের পর ২০১২-১৩ মৌসুমে অবনমিত হয়েছিল আরামাবাগ। দুই মৌসুম পর ফিরেছিল ২০১৬ সালের লিগে। এবার ফের বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে নেমে গেল তারা।

২০১৮ সালের স্বাধীনতা কাপ জেতা আরামবাগের নাম পরের বছর দেশের আলোচিত ‘ক্যাসিনো কাণ্ডে’ জড়িয়ে যায়। শোনা গিয়েছিল, আর্থিক দুর্দশায় তাদের দল গড়তেই হিমশিম খাওয়ার কথা। শেষ পর্যন্ত দল গড়ে লিগে টিকে থাকলেও এবার মাঠের পারফরম্যান্সে তাদের দুর্দশা প্রবলভাবে ফুটে ওঠে শুরু থেকে।

মোহামেডান স্পোর্টিং ক্লাবের কাছে ৩-০ গোলের হার দিয়ে লিগ শুরু করে আরামবাগ। টানা ৮ ম্যাচ হারের পর উত্তর বারিধারার বিপক্ষে ১-১ ড্র করে খুলেছিল পয়েন্টের খাতা। কিন্তু এরপর ফের পথ হারায় তারা; হেরে যায় টানা পাঁচ ম্যাচ।

মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে গোলশূন্য ড্র এবং শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে ৩-১ গোলের চমক জাগানো জয়ে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিল আরামবাগ। কিন্তু লিগের ‘জায়ান্ট কিলার’ খ্যাত দলটি ওই ইঙ্গিতকে দিতে পারেনি পূর্ণতা। বরং ছুটেছে উল্টোরথে।

সবশেষ চার ম্যাচ হারের পর উত্তর বারিধারার বিপক্ষে ম্যাচটি ছিল অবনমন এড়ানোর সুযোগ বাঁচিয়ে রাখার উপলক্ষ। কিন্তু রাশেদুল ইসলাম শুভর প্রথমার্ধে করা গোলেই হার মানে তারা। তিন ম্যাচ বাকি থাকতে নেমে গেল বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে।