ব্রাজিলের ক্লাবে যোগ দিলেন কস্তা

গত ডিসেম্বর থেকেই ক্লাব ছাড়া ছিলেন দিয়েগো কস্তা। অবশেষে দল পেলেন স্প্যানিশ এই ফরোয়ার্ড। দেড় বছরের চুক্তিতে যোগ দিয়েছেন ব্রাজিলের ক্লাব আতলেতিকো মিনেইরোতে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2021, 05:13 PM
Updated : 15 August 2021, 05:13 PM

কস্তার ক্লাবে যোগ দেওয়ার বিষয়টি রোববার নিশ্চিত করেছে ব্রাজিলের শীর্ষ লিগের পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা দলটি। দীর্ঘ আট মাস পর মাঠে ফিরবেন ব্রাজিলে জন্ম নেওয়া এই ফুটবলার।

পেশাদার ফুটবল ক্যারিয়ারে এই প্রথমবারের মতো ব্রাজিলের কোনো ক্লাবে খেলতে যাচ্ছেন কস্তা। এর আগে খেলেছেন পর্তুগাল, স্পেন ও ইংল্যান্ডে।

৩২ বছর বয়সী এই স্ট্রাইকার ২০১০ থেকে ২০১৪ সাল পর্যন্ত প্রথম মেয়াদে খেলেন আতলেতিকো মাদ্রিদে। ২০১৩-১৪ মৌসুমে তার ২৭ গোলের ওপর ভর করে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনাকে টপকে লা লিগা জিতেছিল দিয়েগো সিমিওনের দল। একই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও উঠেছিল দলটি, শেষ পর্যন্ত ৪-১ গোলে হেরে যায় নগর প্রতিদ্বন্দ্বী রিয়ালের কাছে।

এরপর ২০১৪ সালে চেলসিতে যোগ দিয়েও দারুণ সময় কাটে কস্তার। ২০১৪-১৫ ও ২০১৬-১৭ মৌসুমে দলটির প্রিমিয়ার লিগ জয়ে বড় অবদান রাখেন তিনি। উভয় মৌসুমেই ২০টি করে গোল করেন তিনি।

চেলসি অধ্যায় শেষে ২০১৮ সালের জানুয়ারিতে আতলেতিকোতে ফিরে যান কস্তা। তবে চোটের কারনে ফেরাটা সুখকর হয়নি। তিন বছরে মাত্র ৪৩ ম্যাচে শুরুর একাদশে জায়গা পান, জালের দেখা পান ১২ বার। উইঙ্গার জোয়াও ফেলিক্স ও ফরোয়ার্ড লুইস সুয়ারেসের উপস্থিতিতে ক্রমশ সুযোগ কমতে থাকে কস্তার। এরপর গত ডিসেম্বরে যৌথ সম্মতিতে চুক্তি ভেঙ্গে ক্লাব ছাড়েন তিনি।