‘বেনজেমা ফরোয়ার্ডের চেয়েও বেশি কিছু’

রিয়াল মাদ্রিদে কার্লো আনচেলত্তির দ্বিতীয় অধ্যায় শুরু হয়েছে দারুণ এক জয়ে। ম্যাচটিতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন করিম বেনজেমা। ম্যাচ শেষে তাই ফরাসি স্ট্রাইকারের প্রশংসায় ইতালিয়ান কোচ বললেন, বেনজেমা একজন ফরোয়ার্ডের চেয়েও বেশি কিছু, পরিপূর্ণ এক ফুটবলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2021, 11:29 AM
Updated : 15 August 2021, 11:29 AM

২০২১-২২ মৌসুম শুরুর ম্যাচে লা লিগায় শনিবার আলাভেসকে ৪-১ ব্যবধানে হারায় সান্তিয়াগো বের্নাবেউয়ের দলটি। জোড়া গোল করে জয়ের নায়ক বেনজেমা। তাদের অন্য দুই গোলদাতা নাচো ফের্নান্দেস ও ভিনিসিউস জুনিয়র।

বড় ব্যবধানে জিতলেও প্রথমার্ধে দলের পারফরম্যান্সে তেমন সন্তুষ্ট নন আনচেলত্তি। দ্বিতীয়ার্ধের শুরুতে বেনজেমার গোল পাল্টে দেয় ম্যাচের চিত্র। অধিনায়কের গোলে উজ্জীবিত রিয়ালের ফুটবলে এরপর চেনা গতি ফেরে। মেলে আরও তিন গোলের দেখা। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ৩৩ বছর বয়সী অভিজ্ঞ ফরোয়ার্ডের উচ্ছ্বসিত প্রশংসা করেন কোচ।

“বলসহ কিংবা বল ছাড়া, প্রথমার্ধের খেলা ছিল কিছুটা ধীর। এসময় আমরা আরও ভালো খেলতে পারতাম। গতিময় ফুটবল ও মানের দিক দিয়ে দ্বিতীয়ার্ধ ছিল আরও ভালো।”

“(বেনজেমার প্রথম গোল) লড়াইটাকে আরও উন্মুক্ত করে দেয় এবং আমরা নিজেদের খেলাটা খেলার আরও জায়গা পায়…বেনজেমাকে কেবল একজন ফরোয়ার্ড বললে কম বলা হবে। সে পরিপূর্ণ একজন ফুটবলার। সে অসাধারণ ব্যক্তিত্বের অধিকারীও।”

কার্লো আনচেলত্তি

প্রথম দফায় আনচেলত্তি মাদ্রিদের দলটির কোচ হন ২০১৩ সালে। সেই সময়ের বেনজেমার সঙ্গে এখনকার বেনজেমার অনেক পার্থক্য দেখেন অভিজ্ঞ এই কোচ।

“ছয় বছর আগে যে খেলোয়াড়কে আমি দেখেছিলাম তার চেয়ে এখন সে আরও পরিণত।”

বেনজেমার সঙ্গে শুরুর একাদশে ছিলেন এদেন আজার ও গ্যারেথ বেল। রিয়ালে আসার পর থেকে বারবার চোটের আঘাতে নিজেকে মেলে ধরতে ব্যর্থ হওয়া আজারের খেলায়ও সন্তুষ্ট আনচেলত্তি। তবে দুজনেরই উন্নতি জায়গা দেখছেন কোচ।

“আজার পরিপূর্ণ একটা ম্যাচ খেলেছে।”

“আমি মনে করি, সবাই ভালো কাজ করছে। বেল আরও ভালো হয়ে উঠবে, কারণ সব খেলোয়াড়দের মতো সেও এখনও সেরা অবস্থায় নেই। সবারই উন্নতির জায়গা আছে।”

নিজেদের পরের ম্যাচে আগামী রোববার লেভান্তের মাঠে খেলবে রিয়াল।