নিজেদের ফেভারিট মানেন না চেলসি কোচ

গত মৌসুমে প্রথমভাগের ব্যর্থতা কাটিয়ে ঘুরে দাঁড়ানো চেলসি এবার শুরু থেকেই দিচ্ছে দারুণ কিছুর আভাস। উয়েফা সুপার কাপ জিতে মৌসুম শুরুর পর প্রিমিয়ার লিগেও শূভ সূচনা করেছে তারা। তবে লিগ শিরোপার দৌড়ে নিজের দলকে ফেভারিট মানছেন না চেলসি কোচ টমাস টুখেল। ‘উপরের সারির দলগুলোর’ সঙ্গে ব্যবধান কমানোই প্রধান লক্ষ্য এই জার্মান কোচের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2021, 10:43 AM
Updated : 15 August 2021, 10:45 AM

গত বুধবার সুপার কাপে ভিয়ারিয়ালকে টাইব্রেকারে ৬-৫ ব্যবধানে হারানো চেলসি শনিবার ক্রিস্টাল প্যালেসকে ৩-০ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগে যাত্রা শুরু করে।

গত জানুয়ারিতে টুখেল যখন দায়িত্ব নেন, তখন লিগে চেলসির অবস্থান ছিল খুব খারাপ। এই জার্মানের কোচিংয়ে খুব দ্রুত বদলে যায় তারা। শীর্ষ চারে থেকে লিগ শেষ করার পর উজ্জীবিত দলটি জিতে নেয় চ্যাম্পিয়ন্স লিগও। এবার তারকা ফরোয়ার্ড রোমেলু লুকাকু যুক্ত হওয়ায় দলের শক্তি বেড়েছে আরও।

ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে নতুন লিগ মৌসুম শুরু করেছে চেলসি।

সব মিলিয়ে স্ট্যামফোর্ড ব্রিজের দলকে অনেকে মানছেন ফেভারিট। তবে টুখেলের মতে, তার দল লিগের ‘চতুর্থ ফেভারিট’। গত মৌসুমের সেরা তিন দল ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুলকে নিজেদের চেয়ে এগিয়ে রাখছেন তিনি।

“সত্যি কথা বললে, আমি নিজেদের চার নম্বরে দেখি…এটা প্রিমিয়ার লিগ, কঠিন প্রতিযোগিতা। এটা নির্ভর করছে আমাদের ওপর। আমরা শিকারীর ভূমিকায় আছি। লিভারপুল, ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে আমাদের ব্যবধান কমাতে হবে।”

“প্রথম পদক্ষেপটা খুব ভালো হলো। স্পষ্ট করে বলতেও দ্বিধা নেই, যে কোনো প্রতিযোগিতায় আমরা সেরা হওয়ার চেষ্টা করি। তবে বাস্তবতা হলো, আমরা চার নম্বর দল এবং উপরের তিনটি দলের সঙ্গে আমাদের ব্যবধান কমিয়ে আনতে হবে।”

নিজেদের পরের ম্যাচে আগামী রোববার আর্সেনালের মাঠ খেলবে চেলসি।