প্যালেসকে উড়িয়ে দিল চেলসি

তিন দিন আগে উয়েফা সুপার কাপ জিতে মৌসুম শুরু। আর এবার দাপুটে পারফরম্যান্সে প্রিমিয়ার লিগে শুভসূচনা করল চেলসি। ক্রিস্টাল প্যালেসকে পুরোটা সময় কোণঠাসা করে রেখে প্রত্যাশিত জয় তুলে নিল টমাস টুখেলের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2021, 03:53 PM
Updated : 14 August 2021, 05:48 PM

স্ট্যামফোর্ড ব্রিজে শনিবার লিগের ম্যাচটি ৩-০ গোলে জিতেছে ইউরোপ চ্যাম্পিয়নরা।

প্রায় দুই-তৃতীয়াংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশে মোট ১৩টি শট নেয় চেলসি, যার ছয়টি ছিল লক্ষ্যে। প্যালেসের চার শটের একটি ছিল লক্ষ্যে।

ম্যাচ শুরুর বাঁশি থেকেই প্রচণ্ড চাপ বাড়ায় চেলসি। নিজেদের ঘর সামলে মাঝমাঠই পার হতে পারছিল না প্যালেস। ২৭তম মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা; প্রায় ২৫ গজ দূর থেকে দারুণ ফ্রি কিকে ঠিকানা খুঁজে নেন মার্কোস আলোনসো।

প্রিমিয়ার লিগের ইতিহাসে চেলসির এটি ৫০তম সরাসরি ফ্রি কিকে গোল। তাদের চেয়ে বেশি গোল কেবল ম্যানচেস্টার ইউনাইটেডের, ৬৪টি।

৪০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন পুলিসিক। ডান দিক থেকে সেসার আসপিলিকুয়েতার ক্রস ডিফেন্ডাররা ক্লিয়ার করতে ব্যর্থ হলে ছয় গজ বক্সের মুখ থেকে শটে গোলটি করেন যুক্তরাষ্ট্রের মিডফিল্ডার।

বিরতির পরও একইরকম আক্রমণাত্মক খেলা চেলসির জয় ৫৮তম মিনিটে প্রায় নিশ্চিত হয়ে যায়। অনেক দূর থেকে আচমকা বুলেট গতির শটে স্কোরলাইন ৩-০ করেন ট্র্যাভো শ্যালাবা।

পরপর তিন বছর তিনটি দলে ধারে খেলার পর চেলসির মূল দলে খেলার সুযোগ পেয়েছেন শ্যালাবা। কী অসাধারণ এক সপ্তাহই না কাটছে ইংল্যান্ডের বয়সভিত্তিক দলে খেলা এই ডিফেন্ডারের। গত বুধবার চেলসির মূল দলে অভিষেকে জিতেছেন উয়েফা সুপার কাপ। এবার প্রিমিয়ার লিগের অভিষেকে জয়ের পাশাপাশি গোলের স্বাদও পেলেন ২২ বছর বয়সী এই খেলোয়াড়।

একই সময়ে শুরু হওয়া আরেক ম্যাচে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সকে ১-০ গোলে হারিয়েছে লেস্টার সিটি। এছাড়া সাউথ্যাম্পটনের বিপক্ষে ৩-১ গোলে এভারটন এবং অ্যাস্টন ভিলার বিপক্ষে ৩-২ গোলে ওয়াটফোর্ড জিতেছে।

দিনের প্রথম ম্যাচে ব্রুনো ফের্নান্দেসের হ্যাটট্রিকে লিডস ইউনাইটেডকে ৫-১ গোলে উড়িয়ে দেয় ম্যানচেস্টার ইউনাইটেড।