পিকে বেতন কমানোয় খেলতে পারবেন মেমফিস-গার্সিয়া

আর্থিক নাজুক অবস্থার কারণে ছেড়ে দিতে হয়েছে লিওনেল মেসিকে। তারপরও সমস্যার যেন শেষ নেই বার্সেলোনার। ফ্রি ট্রান্সফারে মেমফিস ডিপাই ও এরিক গার্সিয়াকে দলে টানলেও দুজনকে লা লিগায় নিবন্ধন করাতে পারছিল না তারা। অবশেষে মিলল সমাধান। জেরার্দ পিকে তার বেতন উল্লখযোগ্য হারে কমানোয় নতুন তিন জনকে নিবন্ধন করাতে পেরেছে কাতালান ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2021, 12:21 PM
Updated : 14 August 2021, 12:22 PM

ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষে স্প্যানিশ মিডফিল্ডার গার্সিয়া এবং অলিম্পিক লিওঁ থেকে ডাচ ফরোয়ার্ড মেমফিস চলতি গ্রীষ্মকালীন দলবদলে বার্সেলোনায় যোগ দেন। কিন্তু লা লিগার ফিনান্সিয়াল ফেয়ার প্লের নিয়মের বাধায় নিবন্ধন আটকে ছিল।

পিকে তার বেতন কমানোর সাপেক্ষে মেমফিস ও গার্সিয়াকে নিবন্ধন করানো সম্ভব হয়েছে বলে শনিবার বার্সেলোনা তাদের ওয়েবসাইটে জানায়।

একই বিবৃতিতে ক্লাবের ‘বি’ দলের আলবেনিয়ান ফরোয়ার্ড রে মানাইকেও নিবন্ধন করার খবর নিশ্চিত করেছে বার্সেলোনা।

স্পেনের শীর্ষ লিগে রোববার রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচ দিয়ে নতুন মৌসুম শুরু করবে বার্সেলোনা। এই ম্যাচে খেলতে আর কোনো বাধা রইলো না মেমফিস, গার্সিয়া ও মানাইয়ের। কাম্প নউয়ে বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হবে ম্যাচটি।

আরও দুই অধিনায়ক সের্হিও বুসকেতস ও জর্দি আলবাকেও তাদের বেতন কমিয়ে নতুন চুক্তির আওতায় আনার লক্ষ্যে কাজ করছে ক্লাবটি। এই দুই স্প্যানিয়ার্ড স্বেচ্ছায় তাতে রাজি বলে জানিয়েছে বার্সেলোনা।

অনেক আগে থেকেই বিভিন্ন গণমাধ্যমে বলা হচ্ছিল, বার্সেলোনার মোট দেনার পরিমাণ এখন ১২০ কোটি ইউরোর কাছাকাছি। খেলোয়াড়দের বেতন বাবদ খরচ কমানো ক্লাবটির জন্য খুব জরুরি। খেলোয়াড়দের বেতন দেওয়ার জন্যই মে মাসে তাদের নাকি ১০ কোটি ইউরো ব্যাংক ঋণ নিতে হয়েছিল।

শোনা যাচ্ছিল, নতুন মৌসুমের আগে লা লিগার দ্বিতীয় সফলতম ক্লাবটিকে তাদের বেতন বাবদ খরচ কমাতে হবে প্রায় ২০ কোটি ইউরো।

সমস্যা কাটিয়ে উঠতে এই গ্রীষ্মে তারা অনেক খেলোয়াড়কে ছেড়ে দিয়েছে, ধারে বা বিক্রি করে। জটিলতা আছে এরপরও। গত জুলাইয়ে দুই বছরের চুক্তিতে যোগ দেন সের্হিও আগুয়েরো। কিন্তু তারও এখনও নিবন্ধন হয়নি। গত সপ্তাহে পাওয়া ডান পায়ের পেশির চোটে দুই মাসেরও বেশি সময় বাইরে থাকতে হবে এই আর্জেন্টাইনকে।