মেসির চলে যাওয়ার প্রভাব বার্সার টিকেট বিক্রিতে

কোভিড-১৯ মহামারীতে গেল মৌসুমের পুরোটা সময়ই খেলতে হয়েছে দর্শকশূন্য স্টেডিয়ামে। দর্শকের মাঠে প্রবেশে নিষেধাজ্ঞা ছিল তার আগের মৌসুমের শেষভাগেও। দীর্ঘদিন পর সুযোগ মেলায় প্রিয় ক্লাবের খেলা দেখতে সমর্থকরা হুমড়ি খেয়ে পড়বে, এমনটাই ভাবনা ছিল বার্সেলোনার। আদতে তার উল্টোটাই দেখা মিলল। অনেকের মতে, লিওনেল মেসি চলে যাওয়ার কারণে এমনটা হতে পারে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2021, 02:14 PM
Updated : 13 August 2021, 02:14 PM

মেসির দলবদলে ক্লাব বার্সেলোনার ওপর বিরূপ প্রভাব পড়তে পারে, এমন আশঙ্কা তো ছিলই। এবার সেটাই যেন বাস্তব হয়ে ধরা দিতে শুরু করেছে। লা লিগায় নিজেদের প্রথম ম্যাচে এখনও আশানুরূপ টিকেট বিক্রি হয়নি তাদের।

করোনাভাইরাসের বিস্তার রোধে মোট দর্শক ধারণক্ষমতার এক-তৃতীয়াংশেরও কম দর্শক প্রবেশ করতে পারবে প্রতি মাঠে। আগামী রোববার ঘরের মাঠে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচ দিয়ে লিগ অভিযান শুরু করবে বার্সেলোনা। এই ম্যাচের জন্য ২৯ হাজার ৮০৩টি টিকেট বিক্রি করতে পারবে তারা।

এজন্য ক্লাবের ৮৩ হাজার মৌসুম টিকেটধারীদের আবেদন করতে বলেছে ক্লাব কর্তৃপক্ষ। অতিরিক্ত হয়ে গেলে ড্রয়ের মাধ্যমে ভাগ্যবানদের বেছে নেওয়ার পরিকল্পনা ছিল। কিন্তু আদতে উল্টো পরিস্থিতি দাঁড়িয়েছে; দিয়ারো এএস-এর প্রতিবেদন অনুযায়ী, মাত্র ১৫ হাজার ৮২০ জন মাঠে আসার ইচ্ছা প্রকাশ করেছে। ফলে এখন পর্যন্ত ১৩ হাজারেরও বেশি টিকেট আছে অবিক্রিত।

অবশ্য স্পেনের এখন ছুটির মৌসুম চলছে এবং করোনাভাইরাসের ভয়ও আছে। এ কারণেও বার্সেলোনার টিকেট বিক্রির ওপর এমন প্রভাব পড়তে পারে। তারপরও মেসির না থাকার কারণটাকেও অবহেলা করার উপায় নেই।