২০২৫ পর্যন্ত লিভারপুলে ফন ডাইক

চোট কাটিয়ে প্রতিযোগিতামূলক ফুটবলে ফেরার অপেক্ষায় থাকা ভার্জিল ফন ডাইক চুক্তি নবায়ন করেছেন। ২০২৫ সাল পর্যন্ত লিভারপুলেই থাকছেন ডাচ এই সেন্টার ব্যাক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2021, 01:26 PM
Updated : 13 August 2021, 01:26 PM

গত অক্টোবরে এভারটনের বিপক্ষে ২-২ গোলে ড্র হওয়ার ম্যাচে হাঁটুর লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয় ফন ডাইকের। এরপর হাঁটুতে অস্ত্রোপচার করায় ছিটকে যান পুরো ২০২০-২১ মৌসুম থেকেই। লম্বা সময় মাঠের বাইরে থাকার পর সম্প্রতি লিভারপুলের প্রাক মৌসুম প্রস্তুতিতে ফিরেছেন এই ডিফেন্ডার।

মাঠে ফিরতে কোনো তাড়াহুড়া করতে চাননি বলে নিজেকে সরিয়ে নিয়েছিলেন নেদারল্যান্ডসের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের দল থেকে।

ক্লাবের সাথে চুক্তি নবায়ন করতে পেরে উচ্ছ্বসিত ৩০ বছর বয়সী এই ফুটবলার। গত মৌসুমের হতাশা ভুলে লিভারপুলের হয়ে উপভোগ করতে চান আগামী বছরগুলো।

“প্রথম যেদিন ক্লাবে যোগ দেই, সমর্থক, সতীর্থ এবং (ক্লাব) কর্মীরা আমাকে খুব ভালোভাবে গ্রহণ করে, এতে আমার মনে হয়েছে আমি এই ফুটবল ক্লাবের অনেক গুরুত্বপূর্ণ সদস্য হতে পারি।”

 “এটা খুব ভালোভাবেই যাচ্ছে, দুঃখজনকভাবে গত মৌসুম ব্যক্তিগতভাবে আমার জন্য ছিল ভুলে যাওয়ার মত।… তবে আমি এখানে আমার সময় উপভোগ করেছি এবং আগামী বছরগুলোতেও উপভোগ করে যাব।”

২০১৮ সালে সাউথ্যাম্পটন থেকে লিভারপুলে যোগ দেয়ার পর থেকে দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৩০ টি ম্যাচ খেলেছেন ফন ডাইক। জিতেছেন একটি করে চ্যাম্পিয়ন্স লিগ ও প্রিমিয়ার লিগের শিরোপা।

গত মৌসুমে ছিটকে যাওয়ার আগে পাঁচটি ম্যাচ খেলেন এই ডাচ ডিফেন্ডার। দলের অন্যতম সেরা তারকার অনুপস্থিতিতে শিরোপা ধরে রাখতে ব্যর্থ লিভারপুল লিগ শেষ করে তিনে থেকে।

২০২১-২২ মৌসুম শুরুর আগে চতুর্থ খেলোয়াড় হিসেবে চুক্তি নবায়ন করলেন ফন ডাইক। এর আগে চুক্তি বাড়িয়েছেন মিডফিল্ডার ফাবিনিয়ো, ডিফেন্ডার ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড, ও গোলরক্ষক আলিসন।

শনিবার প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচে নরিচ সিটির মুখোমুখি হবে ইয়ুর্গেন ক্লপের দল।