বার্সেলোনায় খেলাটা হবে অদ্ভুত: মেসি

প্রায় দুই দশকের সম্পর্ক। অনেকের কাছেই নাম দুটি প্রায় সমার্থক। কঠিন বাস্তবতায় বিচ্ছেদ হয়েছে লিওনেল মেসি ও বার্সেলোনার। লা লিগা ছেড়ে আর্জেন্টাইন তারকা পাড়ি জমিয়েছেন লিগ ওয়ানে। দেখা হতে পারে কেবল ইউরোপ সেরার মঞ্চে। তেমনটা হলে কেমন হবে? প্রতিপক্ষ হয়ে বার্সেলোনায় আসতে, খেলতে কেমন লাগবে মেসির? কাতালান ক্লাবটির ইতিহাসের সেরা খেলোয়াড় জানালেন, তার জন্য এটা হবে খুব অদ্ভূত ব্যাপার। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2021, 03:15 PM
Updated : 11 August 2021, 04:57 PM

যেমন পেয়েছেন দল থেকে তেমনি মুঠো ভরে দিয়েছেনও। হয়ে উঠেছিলেন বার্সেলোনার বিজ্ঞাপন। তাকে অন্য জার্সিতে দেখাটা এক সময়ে অকল্পনীয় ছিল। মহাকারীকালে সেটাও বাস্তব হয়ে দেখা দিয়েছে, দুই বছরের জন্য পিএসজির হয়ে গেছেন মেসি। 

ছয়বারের ব্যালন ডি’অর জয়ী খেলোয়াড়কে বুধবার পরিচয় করিয়ে দিয়েছে পিএসজি। সেখানেই এসেছে বার্সেলোনা প্রসঙ্গ। মেসি জানালেন, বার্সেলোনাকে এখনও বাড়ি হিসেবেই দেখেন তিনি।

“জানি না আমরা ভবিষ্যতে মুখোমুখি হব কিনা, যদি হই, এক দিক দিয়ে বার্সেলোনায় ফেরাটা হবে দারুণ। অন্য দিক দিয়ে নিজের মাঠে ভিন্ন জার্সিতে খেলাটা হবে অদ্ভূত। তবে ফুটবলে এমনটা হতেই পারে।”

বার্সেলোনায় ২১ বছরের পথচলায় নিজেকে প্রতিষ্ঠা করেছেন ক্লাবটির ইতিহাসের সফলতম ফুটবলার হিসেবে। সেই চেনা আঙিনা ছেড়ে আসাটা ছিল না সহজ। তবে পিএসজিতে সবকিছু যেভাবে এগিয়েছে তাতে খুশি মেসি।

“আমি খুব খুশি। আমার (বার্সেলোনা) ছেড়ে আসাটা ছিল কঠিন। সম্পর্কটা অনেক দিনের এবং দীর্ঘদিন পর এটা বদলে ফেলা কঠিন।”

 “আমার সহকর্মী, কোচিং স্টাফদের সঙ্গে দেখা করার জন্য এবং নতুন অধ্যায় শুরু করার জন্য মুখিয়ে আছি। আমি প্রেসিডেন্ট (নাসের আল-খেলাইফি) ও লিওনার্দোর (পিএসজির স্পোর্টিং ডিরেক্টর) প্রতি কৃতজ্ঞ, তারা যেভাবে সবকিছু সামলেছে। সবকিছু কতই না দ্রুত ও সহজ ছিল। এত অল্প সময়ে সবকিছু ঠিকঠাকভাবে করাটা ছিল কঠিন। এখানে আসতে পেরে আমি খুশি এবং আমি রোমাঞ্চিত।”

আগামী সোমবার লিগ ওয়ানে নিজেদের পরের ম্যাচে ঘরের মাঠে স্ত্রাসবুরের মুখোমুখি হবে গতবারের রানার্সআপরা।

তবে নতুন দলের হয়ে মাঠে নামতে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে মেসিকে। কারণ গত ১০ জুন দেশের হয়ে কোপা আমেরিকা জয়ের পর থেকে যে ফুটবল থেকে দূরে আছেন আর্জেন্টিনা অধিনায়ক।

“জানি না কবে (পিএসজিতে) আমার অভিষেক হবে। এক মাসেরও বেশি সময় ধরে আমি খেলা থেকে দূরে। গতকাল (মাওরিসিও) পচেত্তিনো (পিএসজি কোচ) ও কোচিং স্টাফদের সঙ্গে দেখা হয়েছিল। আমাকে একটি প্রাক-মৌসুম সেশন করতে হবে এবং তৈরি হতে হবে। যত দ্রুত সম্ভব আমি খেলতে চাই, তবে সেটা কবে তা বলতে পারব না।”