পিএসজিতে চ্যাম্পিয়ন্স লিগ জেতার সম্ভাবনা বেশি দেখছেন মেসি

একটা বিন্দুতে এসে মিলছে পিএসজি আর লিওনেল মেসির চাওয়া- চ্যাম্পিয়ন্স লিগ। বার্সেলোনার হয়ে চারবার এই শিরোপার স্বাদ পেয়েছেন আর্জেন্টাইন তারকা। কাড়িকাড়ি টাকা ফেলে পিএসজি একবারও না। মেসিকে পাওয়ার পর অধরা শিরোপা জেতাই মূল লক্ষ্য ফরাসি দলটির। মেসিও আবার পেতে চান ইউরোপ শ্রেষ্ঠত্বের স্বাদ। লক্ষ্য পূরণের জন্য পিএসজিকেই সবচেয়ে ভালো মঞ্চ মনে করছেন এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2021, 02:51 PM
Updated : 11 August 2021, 04:57 PM

সব মিলিয়ে নয় জন ফুটবলার পাঁচবার করে জিতেছেন ইউরোপের শীর্ষ ক্লাব প্রতিযোগিতার শিরোপা। সবশেষ এই কীর্তি গড়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো।

চ্যাম্পিয়ন্স লিগে সবশেষ ছয় মৌসুম মেসির জন্য ছিল হতাশাজনক। তিক্ত কিছু হারের স্মৃতি জমা হয়েছে এই সময়ে। শেষ দিকে বার্সেলোনার স্কোয়াড যেমন ছিল এবং মাঠে দলটি যেমন খেলছিল তাতে প্রকাশ্যেই মেসি বলেছিলেন, ইউরোপ শিরোপা জেতার সম্ভাবনা তিনি দেখেন না।

মহাদেশীয় প্রতিযোগিতায় লড়াই করার মতো একটা দল চেয়েও বার্সেলোনায় পাননি মেসি। অনায়াসেই সেটা পাচ্ছেন পিএসজিতে। ২০২০ আসরে দলটি খেলেছে ফাইনাল। এবার শক্তি বেড়েছে আরও, মেসির আগে দলে এসেছেন সের্হিও রামোস, জর্জিনিয়ো ভেইনালডাম, জানলুইজি দোন্নারুম্মা, আশরাফ হাকিমি। 

এমন দল নিয়ে স্বপ্ন দেখাই যায়। দেখেছেন মেসিও। এর সঙ্গে মিলে গেছে পিএসজির লক্ষ্য।

“আমি এসেছি সাহায্য করতে, আগের চেয়ে বেশি উৎসাহের সঙ্গে সর্বোচ্চটা দিতে। আমার লক্ষ্য, আরেকটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা তুলে ধরা। আমার মনে হয়েছে, এটাই আদর্শ জায়গা তা জেতার জন্য।”

তবে এই পথচলা যে সহজ নয় ভালো করেই জানেন মেসি। সতর্ক করে দিয়ে বললেন, স্রেফ সেরা দল হলেই সব সময় জেতা সম্ভব হয় না।

“চ্যাম্পিয়ন্স লিগ জেতা সহজ কথা নয়। সবচেয়ে সেরা দল থাকলেও জেতা যায় না। ছোট কিছুর জন্যও বিদায় নিতে হতে পারে। চ্যাম্পিয়ন্স লিগ খুবই কঠিন এবং পিএসজি এটা জানেও। ঐক্যবদ্ধ ও শক্তিশালী দলের প্রয়োজন, আর আমার মনে হয় এই দলটা সেরকমই। বাইরে থেকেই দেখা যাচ্ছে এই দলের ড্রেসিংরুমের শক্তি। কিছুটা ভাগ্যেরও প্রয়োজন। সেরারা সবসময় জিতে না।”