নেইমার-দি মারিয়াদের জন্যই পিএসজিতে মেসি

বন্ধু লিওনেল মেসির সঙ্গে আবারও জুটি গড়ার ইচ্ছের কথা অনেক আগে থেকেই বলে আসছেন নেইমার। সঙ্গে পিএসজির স্কোয়াডে আরও আছেন দুই আর্জেন্টাইন আনহেল দি মারিয়া ও লেয়ান্দ্রো পারেদেস। কাছের বন্ধু ও সতীর্থদের উপস্থিতি প্যারিসের দলটিতে তার যোগ দেওয়ার পেছনের বড় কারণ বলে জানালেন মেসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2021, 11:58 AM
Updated : 11 August 2021, 04:57 PM

বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তির প্রক্রিয়া ভেস্তে যাওয়ার পর থেকেই তাকে দলে ভেড়ানোর কাজ শুরু করে দিয়েছিল পিএসজি। অবশেষে বাংলাদেশ সময় বুধবার মধ্যরাতে রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলারের সঙ্গে দুই বছরের চুক্তির ঘোষণা দেয় ফ্রেঞ্চ জায়ান্টরা।

আনুষ্ঠানিক ঘোষণার পর বুধবার সংবাদ সম্মেলনে এসে মেসিও জানালেন, নতুন ঠিকানা হিসেবে তার পিএসজিকে বেছে নেওয়ার পেছনে ভূমিকা আছে এখানে নেইমারের থাকা।

“হ্যাঁ এটা বড় একটা কারণ। ড্রেসিং রুমে আমার বন্ধু ও (জাতীয় দলের) সতীর্থরা আছে। এখানে আমি আসার আগে থেকেই পিএসজি ও আমার লক্ষ্য একই। আশা করি, এখন আমরা একত্রে সেটা অর্জন করতে পারব। নেইমার অন্যতম কারন, এছাড়া (আনহেল) দি মারিয়া, (লেয়ান্দ্রো) পারেদেসরাও আছে…যা আমার এই ক্লাবকে বেছে নেওয়ার পেছনে বড় ভূমিকা রেখেছে।”

দলটির কোচের দায়িত্বে আছেন মেসির আরেক স্বদেশি মাওরিসিও পচেত্তিনো। কোচিং স্টাফের পুরো দল নিয়েই সন্তুষ্ট মেসি।

“কোচিং স্টাফও বড় ভূমিকা রেখেছে। আমরা যখন দেখলাম এটা (পিএসজিতে যোগ দেওয়ার সম্ভাবনা) সম্ভব, প্রথমেই আমি কথা বলেছিলাম পচেত্তিনোর সঙ্গে। আমরা দুজনই আর্জেন্টাইন এবং এটা সবকিছু সহজ করে দিয়েছে। আমরা কথা বলি এবং শুরু থেকেই সবকিছু খুব ভালোভাবে এগোয়। পিএসজিতে তার স্কোয়াড আমার এই ক্লাবকে বেছে নেয়ার পেছনে বড় ভূমিকা রেখেছে।”

শুধু বন্ধু ও সতীর্থরাই নয়, পিএসজির পুরো স্কোয়াড নিয়ে বেশ খুশি মেসি। ইতালির হয়ে সদ্য ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জেতা মার্কো ভেরাত্তির উচ্ছ্বসিত প্রশংসা করলেন তিনি।

“(মার্কো) ভেরাত্তি দারুণ খেলোয়াড়। বার্সেলোনায় সে খুবই জনপ্রিয়। আজ থেকে আমরা একসঙ্গে খেলব। সে একজন ফেনোমেনন আর মানুষ হিসেবে তাকে আমি জানব। শুধু ভেরাত্তিই নয়, এখানে যারা আছে তারা সবাই চমৎকার।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক