আলভেসকে ছুঁতে চান মেসি

বয়স ৩৮ পেরিয়েও শীর্ষ পর্যায়ের ফুটবলে আলো ছড়াচ্ছেন দানি আলভেস। জিতে চলেছেন একের পর এক শিরোপা। এক দিন আগেই জিতেছেন অলিম্পিক সোনার পদক। ফুটবল বিশ্বের সবচেয়ে বেশি ট্রফিজয়ী সাবেক এই ক্লাব সতীর্থের কাছ থেকে অনুপ্রেরণা পাচ্ছেন লিওনেল মেসি। নতুন ঠিকানা হিসেবে যে ক্লাবকেই বেছে নেন না কেন, সেখানে আরও শিরোপা জিতে ব্রাজিলিয়ান সতীর্থকে স্পর্শ করার লক্ষ্য ছয়বারের বর্ষসেরা ফুটবলারের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 August 2021, 03:15 PM
Updated : 8 August 2021, 03:34 PM

বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ায় গত ১ জুলাই থেকে ‘ফ্রি এজেন্ট’ হয়ে যান ৩৪ বছর বয়সী এই ফরোয়ার্ড। লম্বা সময় ধরে আলোচনার পর গত বৃহস্পতিবার বার্সেলোনা এক বিবৃতিতে জানায়, লা লিগার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের নিয়মের বাধার কারণে তাদের পক্ষে মেসির সঙ্গে চুক্তি করা সম্ভব হয়নি।

এরপর থেকে শুরু হয় মেসির নতুন গন্তব্য নিয়ে গুঞ্জন। তবে যেখানেই যান না কেন, লক্ষ্য অবশ্যই থাকবে আরও অনেক শিরোপা জয়।

প্রিয় ঠিকানাকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানাতে রোববার সংবাদ সম্মেলনে আসেন মেসি। অশ্রুসিক্ত চোখে ভক্ত-সমর্থক ও ক্লাব সমর্থকদের বিদায় বলার মাঝেই টোকিও অলিম্পিকসে সোনা জয়ী আলভেসকে শুভেচ্ছা জানান আর্জেন্টাইন তারকা।

“বার্সার সবাই আমার সম্পর্কে জানে, তারা জানে আমি একজন বিজয়ী এবং আমি লড়াই চালিয়ে যেতে চাই। এভাবেই এগিয়ে যেতে চাই, জিততে চাই আরও শিরোপা।”

“অলিম্পিকে শিরোপা জেতায় দানি আলভেসকে শুভেচ্ছা জানাতে চাই। আমি তার মতো উচ্চতায় (ফুটবলে সবচেয়ে বেশি শিরোপা জয়ের) পৌঁছাতে লড়াই চালিয়ে যাব। এটাই আমার লক্ষ্য।”

২০০৮-০৯ থেকে আট মৌসুম বার্সেলোনার জার্সিতে খেলেছেন আলভেস। কাম্প নউয়ে দলটির হয়ে ছয়টি লা লিগা, তিনটি করে চ্যাম্পিয়ন্স লিগ ও ক্লাব বিশ্বকাপসহ জিতেছেন মোট ২৩টি শিরোপা। এরপর ইউভেন্তুস, পিএসজি হয়ে যোগ দিয়েছেন স্বদেশি ক্লাব সাও পাওলোয়।

জাতীয় দলের হয়ে দুটি করে জিতেছেন কোপা আমেরিকা ও কনফেডারেশন্স কাপ। সব মিলিয়ে আলভেস শিরোপা জিতেছেন ৪৩টি, মেসির চেয়ে সাতটি বেশি। শিরোপা সংখ্যায় সাবেক সতীর্থকে ধরার লক্ষ্য মেসির। বিশেষ লক্ষ্য চ্যাম্পিয়ন্স লিগ জয়।

“আরেকটি চ্যাম্পিয়ন্স লিগ জয়ের ইচ্ছা আমার এখনও আছে। আমরা লিভারপুলের বিপক্ষে সেমি-ফাইনালে এবং পেপের (গুয়ার্দিওলা) দলের হয়ে চেলসির বিপক্ষে সেমি-ফাইনালে জয়ের খুব কাছেই ছিলাম। আমরা আরও একটি চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারতাম, তবে এ নিয়ে আমার কোনো আক্ষেপ নেই। আমরা সবসময় আমাদের সেরাটা দিয়ে চেষ্টা করি।”

“আমার লক্ষ্য হলো আরও কয়েকটি চ্যাম্পিয়ন্স লিগ জেতা এবং দানিকে (আলভেস) ধরার চেষ্টা করা। অন্তত আমি তার আরও কাছে যেতে চাই।”

১৩ বছর বয়সে বার্সেলোনায় আসা মেসির মূল দলে অভিষেক হয় ২০০৪ সালে। হয়ে ওঠেন ফুটবলের মহাতারকাদের একজন। স্পেনের ক্লাবটির হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলা, গোল করা, শিরোপা জয়সহ আরও অনেক রেকর্ড গড়েছেন তিনি। এই ক্লাবের হয়েই আলো ছড়িয়ে জিতেছেন ছয়টি ব্যালন ডি’অর।