কিংবদন্তি লুইসকে পেছনে ফেললেন ফেলিক্স

পোল্যান্ডকে পেছনে ফেলে মেয়েদের ৪০০ মিটার রিলেতে বাজিমাত করল যুক্তরাষ্ট্র। অ্যালিসন ফেলিক্স পেলেন টোকিও অলিম্পিকসে প্রথম সোনা জয়ের স্বাদ। অলিম্পিকসের আঙিনায় পদকের সংখ্যায় কিংবদন্তি কার্ল লুইসকে ছাপিয়ে উঠলেন চূড়ায়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 August 2021, 01:25 PM
Updated : 7 August 2021, 01:25 PM

টোকিও অলিম্পিক স্টেডিয়ামে শনিবার ৩ মিনিট ১৬ দশমিক ৮৫ সেকেন্ড সময় নিয়ে ৪০০ মিটার রিলেতে সেরা হয় ‍যুক্তরাষ্ট্র। ৩ মিনিট ২০ দশমিক ৫৩ সেকেন্ড সময় নিয়ে রুপা পেয়েছে পোল্যান্ড। ৩ মিনিট ২১ দশমিক ২৪ সেকেন্ড টাইমিং করে ব্রোঞ্জ পেয়েছে জ্যামাইকা।

৪০০ মিটার দৌড় প্রতিযোগিতায় ব্রোঞ্জ পদক জিতেই অলিম্পিকসের ইতিহাসে মেয়েদের অ্যাথলেটিক্সে সবচেয়ে বেশি পদকের (১০টি) অধিকারী বনে যান ৩৫ বছর বয়সী অ্যাথলেট, ছাড়িয়ে যান জ্যামাইকার মার্লিন ওটিকে।

এবার ৪০০ মিটার রিলের অর্জনে ফেলিক্স পদক সংখ্যায় ছাপিয়ে গেলেন স্বদেশি সাবেক কিংবদন্তি অ্যাথলেট কার্ল লুইসকে। এতদিন অলিম্পিকসে ১০টি পদক নিয়ে চূড়ায় ছিলেন যুক্তরাষ্ট্রের এই সাবেক তারকা।

সব মিলিয়ে ফেলিক্সের ১১ পদকের মধ্যে ৭টি সোনা-বেইজিং, লন্ডন ও রিও দে জেনেইরো অলিম্পিকে দুটি করে পেয়েছিলেন, টোকিওতে পেলেন ১টি। বাকি চারটির মধ্যে তিনটি রুপা ও একটি ব্রোঞ্জ। রুপা তিনটি তিনি এথেন্স, বেইজিং ও রিও দে জেনেইরোতে পেয়েছিলেন।