মেসিকে হারানোর খবর ‘হজমের চেষ্টায়’ বুসকেতস

লিওনেল মেসি থাকছেন না-বার্সেলোনা সমর্থকদের জন্য খবরটা এসেছে আচমকা জোরালো এক ধাক্কা হয়ে। তার এতদিনের সতীর্থদের কাছেও তা প্রায় একইরকম। ক্লাব কিংবদন্তির এভাবে চলে যাওয়াটা মানতে কষ্ট হচ্ছে বার্সেলোনা মিডফিল্ডার সের্হিও বুসকেতসের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 August 2021, 11:01 AM
Updated : 7 August 2021, 11:29 AM

বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ায় গত ১ জুলাই থেকে ‘ফ্রি এজেন্ট’ হয়ে যান মেসি। এরপর থেকে দুই পক্ষের মধ্যে নতুন চুক্তি নিয়ে আলোচনা চলছিল। বার্সেলোনার পক্ষ থেকে বারবার বলা হয়েছিল, ক্লাবেই থাকছেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার।

এরপর গত বৃহস্পতিবার কাতালান ক্লাবটি হঠাৎ করেই জানায়, লা লিগার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের নিয়মের বাধার কারণে তাদের পক্ষে মেসির সঙ্গে চুক্তি করা সম্ভব হয়নি। এমন খবরের জন্য মোটেও প্রস্তুত ছিলেন না বুসকেতস। ক্লাবের হয়ে দুজন একসঙ্গে খেলেছেন ১৩ মৌসুম। জিতেছেন অসংখ্য শিরোপা, রয়েছে স্মরণীয় স্মৃতি। আসছে মৌসুমে এতদিনের সতীর্থকে আর পাশে পাবেন না, যেন ভাবতেই পারছেন না স্প্যানিশ মিডফিল্ডার।

কঠিন বাস্তবতা মেনে নেওয়ার চেষ্টা করছেন বুসকেতস।  দীর্ঘদিনের সতীর্থকে ইনস্টাগ্রামে ধন্যবাদ জানিয়েছেন ক্লাবের প্রতি তার অবদানের জন্য।

“আমি এখনও খবরটা হজমের চেষ্টা করছি। ক্লাবের জন্য এবং আমরা যারা তোমার সঙ্গে এই সময়ে খেলেছি তাদের জন্য, তুমি যা করেছো তার জন্য তোমাকে শুধু ধন্যবাদই দিতে পারি।”

“এখানে তুমি এসেছিল কিশোর বয়সে এবং চলে যাচ্ছ ইতিহাসের সেরা খেলোয়াড় হিসেবে। এই ক্লাবটি যেখানে পৌঁছানোর যোগ্য, তুমি তাকে সেখানে পৌঁছাতে বেড়ে উঠতে সাহায্য করেছ।”

কাম্প নউয়ে মেসির সঙ্গে ১৩ মৌসুম খেলেছেন বুসকেতস। জিতেছেন অসংখ্য শিরোপা, রয়েছে স্মরণীয় স্মৃতি। ক্লাব কিংবদন্তির এভাবে চলে যাওয়াটা তাই মেনে নিতে কষ্ট হচ্ছে তার।

“তোমার সঙ্গে আমার অনেক স্মৃতি, যার প্রায় সবই ভালো এবং তোমার পাশে ১৩ মৌসুমে বেড়ে উঠতে পেরে আমি ভাগ্যবান। আমরা তোমাকে মিস করবো।”

ফ্রান্সের সংবাদমাধ্যম লেকিপে তাদের শুক্রবারের প্রতিবেদনে জানায়, মেসিকে দলে ভেড়ানোর দৌড়ে এগিয়ে আছে ফরাসি ক্লাব পিএসজি। ইতোমধ্যেই দুই পক্ষের মধ্যে নাকি আলোচনাও শুরু হয়েছে।